চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

admin

বান্দরবানে পর্যটক যাতায়াত বন্ধ করে দিয়েছে প্রশাসন | বীরকণ্ঠ

প্রকাশ: ২০২২-১০-১৮ ২১:১৯:৩৮ || আপডেট: ২০২২-১০-১৮ ২১:১৯:৪২

বান্দরবান প্রতিনিধি|
সন্ত্রাসী হামলার আশঙ্কায় বান্দরবানের পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটক যাতায়াত বন্ধ করে দিয়েছে প্রশাসন। এতে বিপাকে পড়েছেন পর্যটকরা। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল থেকে বান্দরবানের পর্যটনকেন্দ্রগুলোতে পর্যটকবাহী যানবাহন যাতায়াত বন্ধ রয়েছে।

অনেক পর্যটক বান্দরবান এসে আটকা পড়েছেন। তারা হোটেল-মোটেলের বুকিং বাতিল করে নিজ গন্তব্যে ফিরে যাচ্ছেন। এতে পর্যটন খাতে ক্ষতি বয়ে আনবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

পাহাড়ে সন্ত্রাসী তৎপরতা বন্ধে বান্দরবান রাঙামাটি ও মিয়ানমার সীমান্ত এলাকায় সেনাবাহিনী ও র‌্যাবের চিরুনি অভিযান শুরু হয়েছে। গত দু’সপ্তাহের বেশি সময় ধরে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার রাইংক্ষ‍্যং, বড়থলি ও বান্দরবানের রুমা, রোয়াংছড়ি উপজেলার রনিনপাড়া, সাইজামপাড়া ও শিপ্পী পাহাড় এলাকায় চলছে এই অভিযান। এ অভিযানের ফলে পর্যটকদের উপর সন্ত্রাসী হামলার আশঙ্কায় সোমবার থেকে বান্দরবানের সবকটি পর্যটন কেন্দ্রে পর্যটকদের যাতায়াত বন্ধ করে দিয়েছে প্রশাসন। পর্যটন কেন্দ্রগুলো বন্ধ হয়ে পড়ায় শহরের হোটেল মোটেল রিসোর্টগুলো এখন ফাঁকা পড়ে রয়েছে। পর্যটকবাহী যানবাহনগুলো বন্ধ।

এদিকে, বান্দরবান-রাঙামাটি ও মিয়ানমার সীমান্তজুড়ে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। সমতলের একটি জঙ্গিগোষ্ঠী পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীদের সাথে মিলে প্রশিক্ষণ নিচ্ছে এমন খবরের ভিত্তিতে সীমান্ত এলাকায় জুড়ে এই অভিযান শুরু হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বান্দরবান হোটেল মোটেল রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানিয়েছেন, হঠাৎ করে এই ঘোষণার ফলে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা ক্ষতির মুখে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *