চট্টগ্রাম, , মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

এডমিন বীর কন্ঠ

হাদ্বারা ক্যাম্পাসে লোহাগাড়ার ৪ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে সীরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশ: ২০২২-১০-২৫ ১১:২৭:৩৭ || আপডেট: ২০২২-১০-২৫ ১১:৩০:১১

ডেস্ক রিপোর্ট, বীর কন্ঠ :

চট্টগ্রামের বাণিজ্যিক উপশহর লোহাগাড়ার  পদুয়াস্থ ধর্মীয় ও জাগতিক শিক্ষার সমন্বিত অত্যাধুনিক বিদ্যাপীঠ আল-হাদ্বারা ইসলামিক স্কুলের ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে মানবতার মুক্তির দিশারী হযরত মোহাম্মদ (স) এর জীবনী শীর্ষক সীরাত প্রতিযোগিতা-২০২২। গত শনিবার (২২ অক্টোবর) দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় লোহাগাড়া উপজেলার প্রায় ২০টি  স্কুল-মাদ্রাসার ৪ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

সীরাত বিষয়ক কুইজ, নাতে রাসুল (স) এবং সীরাত বিষয়ক রচনা লিখনসহ মোট  ৫টি ইভেন্টে  অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিচারক ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ এস.এম সাইফুল্লাহ, শিক্ষাবিদ মো রফিক, শিক্ষাবিদ  সিরাজুল ইসলাম , অঙ্গিকার শিল্পী গোষ্ঠির পরিচালক খলিলুল্লাহ সোহাগ, শিল্পী আকিব, শিল্পী এম.ডি আব্দুল করিম আজাদ, মিশকাতুন্নবী দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা আবুল কালাম, সুফি ফতেহ আলী ওয়াইসি মহিলা মাদ্রাসার শিক্ষক মাওলানা আসিফুল হক প্রমুখ।

পরে মনোজ্ঞ ইসলামিক সাংস্কৃতিক সন্ধ্যা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। আল হাদ্বারা ইসলামিক স্কুলের ডিরেক্টর জেনারেল (ডিজি) মোঃ ইদ্রীস এর সভাপতিত্বে এবং প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সাঈদুল মুর্তজার সঞ্চালনায় অনুষ্ঠিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ২৫ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেষ্ট, সনদ ও প্রাইজবন্ড প্রদান করা হয়।

সভাপতি বলেন, নবী (স) এর জীবনী আমাদের জন্য উত্তম আদর্শ। ইহকালে শান্তি  এবং পরকালে মুক্তির জন্য কুরআন ও সুন্নাহকে আঁকড়ে ধরতে হবে। কঁচি-কাঁচা শিক্ষার্থীদের মাঝে নবীর আদর্শ বাস্তবায়নে এ ধরনের সিরাত প্রতিযোগিতায় বড় ধরনের ভূমিকা রাখবে।

তিনি আরো বলেন, আল হাদ্বারা ইসলামিক স্কুল গুণগত শিক্ষা বিস্তারের পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে কুরআন-হাদীসের পূর্ণাঙ্গ অনুশীলন করছে। একই সাথে সহপাঠ ক্রমিক কাজের মাধ্যমে প্রতিভার বিকাশ ঘটাচ্ছে। প্রতিষ্ঠানটির এই ধারবাহিকতা অব্যাহত থাকবে।  

উল্লেখ্য যে, সীরাত প্রতিযোগিতায় কো-স্পন্সর ছিলেন  হাদ্বারা তাহফিজুল কুরআন মাদ্রাসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *