চট্টগ্রাম, , রোববার, ২৯ জানুয়ারী ২০২৩

admin

লোহাগাড়ায় সংবাদ সম্মেলন করেছেন শ্রমিকলীগ নেতা নূরুল হক| বীরকণ্ঠ

প্রকাশ: ২০২২-১২-০৩ ১৯:২৭:৩৯ || আপডেট: ২০২২-১২-০৩ ১৯:২৭:৪৪

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি| চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় একটি জমি বিরোধকে কেন্দ্র করে স্থানীয় ব্যবসায়ী এম.এ আজিজের স্ত্রী শামশুন্নাহার গত শুক্রবার একটি সংবাদ সম্মেলন করেন। উক্ত সংবাদ সম্মেলন লোহাগাড়া উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল হক নুনু’র বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ করা হয়। ওই সংবাদ সম্মেলনে উল্লেখিত বক্তব্য মিথ্যে ও ভিত্তিহীন দাবী করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নূরুল হক নুনু সংবাদ সম্মেলন করেছেন।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে উপজেলার পুরাতন থানা এলাকায় তার নিজস্ব অফিসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে শ্রমিক লীগ নেতা নুরুল হক নুনু’র পক্ষে লিখিত বক্তব্য দেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম গণি সম্রাট।

লিখিত বক্তব্যে বলেন,  লোহাগাড়া মৌজার বি.এস রেকর্ডীয় মালিক আলী হোসেনের ওয়ারিশ থেকে দেড় বছর আগে আমি ৮: ৮২ শতক জমি ক্রয় করি এবং সেই থেকে জমির ভোগ দখলে স্থিত রয়েছি। কিছুদিন আগে আজিজসহ একদল সন্ত্রাসী লোক আমার দখলীয় সম্পত্তি জবর দখলের চেষ্টা চালায়। স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে সেদিন কাজ বন্ধ হয়। এরপর থানা পুলিশ সমাধানের জন্য ৮/১০ বার শালিশী বৈঠকের চেষ্টা করলেও আজিজ বিভিন্ন তাল-বাহানার মাধ্যমে বৈঠকে হাজির হয়নি। 

আরো বলেন, বর্তমানে জায়গাটি সংস্কারের জন্য আমি কাজ করতে গেলে স্থানীয় প্রশাসনের মাধ্যমে আমাকে কাজ বন্ধ রাখার অনুরোধ জানান। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে কাজ বন্ধ রেখেছি। কথা ছিল উভয় পক্ষ কাগজ নিয়ে বসে এটি সমাধান করবে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয়, বৈঠকে না বসে আজিজের স্ত্রী শামসুন্নাহারকে দিয়ে আমাকে হেয়-প্রতিপন্ন ও রাজনৈতিক ইমেজ ক্ষুন্ন করার জন্য সাংবাদিককদের মিথ্যা তথ্য দিয়ে আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন।

নূরুল হক নুনু বলেন, জমির মূল শক্তি বৈধ কাগজ। মূখে জায়গাটি আমার বা তাদের বললে হবে না। জায়গাটি কার সেটা কাগজে বলবে। আজিজ যদি কাগজ দেখাতে পারে তাহলে জায়গা তাকে দিয়ে দিতে আমার কোন আপত্তি নেই।

সংবাদ সম্মেলনে রেকর্ডীয় মালিক আলী হোসেনের ওয়ারিশ কামাল হোসেন, জামাল হোসেন, নুর বেগম, নুর জাহান, জাহানারা বেগম উপস্থিত ছিলেন।

এছাড়াও, মিয়া মুহাম্মদ শাহজাহান, ছাত্রলীগ নেতা বোরহান ছোবহানসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *