চট্টগ্রাম, , শুক্রবার, ১ মার্চ ২০২৪

admin

ঈদের আগে একের পর এক আগুন, ষড়যন্ত্র কি না খতিয়ে দেখতে বলেছেন প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০২৩-০৪-১৫ ১৬:৩১:৫৬ || আপডেট: ২০২৩-০৪-১৫ ১৬:৩২:০২

ডেস্ক রিপোর্ট |
ঈদুল ফিতরের আগে একের পর এক বিভিন্ন মার্কেটে আগুনের ঘটনা ষড়যন্ত্র বা নাশকতা কি না, তা খতিয়ে দেখতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দেশব্যাপী গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে নজরদারিতে বাড়াতে হবে।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলেছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেছেন, অগ্নিকাণ্ডের সঙ্গে বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাসের বিষয়টি জড়িত আছে কি না তাও তদন্ত করে দেখতে হবে। তারা অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটিয়ে ভিন্ন পন্থা অবলম্বন করছে কি না, তা খতিয়ে দেখতে হবে।

‘সবাইকে আরও বেশি সচেতন থাকতে হবে। নিজ উদ্যোগে পাহারার ব্যবস্থা করতে হবে। সরকারের পক্ষ থেকে সব প্রচেষ্টা অব্যাহত থাকবে। ফায়ার সার্ভিসের আগুন নেভানোর সময় অযথা ভিড় করা যাবে না। কোনো প্রকার বাঁধা এলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। ভয়াবহ আগুন সকাল ৯টা ১০ মিনিটে নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

গত ৪ এপ্রিল সকালে রাজধানীর সর্ববৃহৎ পাইকারী পোশাকের মার্কেট বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগে। সেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের মার্কেটগুলোতেও। আগুনে কয়েক হাজার দোকান পুড়ে ছাই হয়ে যায়। পথে বসেন হাজারো ব্যবসায়ী। ক্ষতি হয় কোটি কোটি টাকার। এর মাঝের ১০ দিনে আরও বেশ কয়েকটি মার্কেটে আগুন লাগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *