চট্টগ্রাম, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

admin

চট্টগ্রামে সহযোগিতার আশ্বাসে বুথ থেকে টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

প্রকাশ: ২০২৩-০৪-১৫ ২১:২২:১৪ || আপডেট: ২০২৩-০৪-১৫ ২১:২২:১৯

ডেস্ক রিপোর্ট |

চট্টগ্রাম নগরীর ইপিজেডে এক গার্মন্টস কর্মীর এটিএম কার্ড থেকে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ১৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেপ্তার রেশমি বেগম প্রকাশ তুফান (৩৪) ভোলা জেলার বোরহান উদ্দীন থানার বড় বাজার এলাকার মো. ফারুক প্রকাশ রুবেলের মেয়ে।

শুক্রবার (১৩ এপ্রিল) তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম বলেন, গত বৃহস্পতিবার ইপিজেড থানাধীন চৌধুরী মার্কেট এলাকাস্থ ডাচ বাংলা ব্যাংকের বুথে টাকা তুলতে যান বিলকিস আক্তার নামে এক নারী। ওইসময় বুথের পাশে ওঁৎ পেতে থাকা রেশমি বেগম তাকে টাকা তুলতে সহযোগিতা করবে বলে তার কার্ডের পাসওয়ার্ড জেনে নেয়। এরপর ওই মহিলা কার্ডটি নিয়ে ভেতরে ঢুকে। পরে ইন্টারনেটের সমস্যার কারণে কোন টাকা উত্তোলন করতে পারেনি বলে কার্ডটি তাকে ধরিয়ে দিয়ে চলে যায়।

পরে বিলকিস কার্ডটি নিয়ে বুথের ভেতরে ঢুকে পুনরায় কার্ড প্রবেশ করালে ভুল পাসাওয়ার্ড শো করে কার্ডটি লক হয়ে যায়। এরপর সে বুথ থেকে বের হয়ে আসেন। পরে তার মোবাইলে তিনিটি এসএমএস আসে। এসএমসে  সে জানতে পারেন তার কার্ড থেকে মোট ২৪ হাজার ৫’শ টাকা উত্তোলন করা হয়েছে।

পরে বিলকিস বিষয়টি পুলিশ,  ব্যাংক কর্নকর্তাদের জানায়। কে বা কাহারা তার কার্ড থেকে টাকা তুলেছে। গতকাল শুক্রবার পুলিশ বুথের পাশ থেকে সন্দেহভাজন এক মহিলাকে আটক করে। পরে ওই ভুক্তভোগী নারীকে খবর দেয়া হলে তিনি এসে আসামি শনাক্ত করেন। আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *