চট্টগ্রাম, , শনিবার, ২৭ মে ২০২৩

admin

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করলেন “ইয়ুথ’স ভয়েস”

প্রকাশ: ২০২৩-০৪-১৫ ২২:০৪:১৫ || আপডেট: ২০২৩-০৪-১৫ ২২:০৪:২২

ডেস্ক রিপোর্ট |

আরজিসি কর্তৃক নিবন্ধিত ইয়ুথ ওয়ার্ল্ড ওয়াইড ফাউন্ডেশনের ভলেন্টিয়ারি উইং ও জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড প্রাপ্ত জনপ্রিয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ইয়ুথ’স ভয়েস এর ব্যবস্থাপনায় প্রতি বছরের ন্যায় এবারেও ১২তম সিগনেচার ইভেন্ট প্রজেক্ট,চনা পেয়াজু (পিসিপি) আয়োজন করেছে।

চট্টগ্রাম নগরীর সুবিধাবঞ্চিত এবং নাগরিক সুযোগ সুবিধা থেকে পিছিয়ে পড়া গরীব অসহায় ও দুস্থ শিশুদের নিয়ে গড়া ৩টি দুস্থ অসহায় পথশিশু স্কুল ও একটি এতিমখানার মোট চার শতাধিক বাচ্চাদের নিয়ে ১৫ এপ্রিল শনিবার বিকেলে নগরীর ফয়েজ লেকস্থ খুলশী কনভেনশন হলে এক মহতি মুহূর্ত্বের আয়োজন করা হয়।
প্রতিবারের মত এবারেও পিসিপি’র মূল উদ্দেশ্য ছিল পবিত্র রমজান মাসে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রমী একটি দিন ও মুহূর্তের আয়োজন করার। সেই সুবাদে গোটা আয়োজনে বাচ্চাদের জন্য ছিল এন্টারটেইনমেন্ট জোন,যেখানে বাচ্চাদের জন্য ছিল নানান রকমের ইন্ডোরসের পাশাপাশি ভলেন্টিয়াররা বাচ্চাদের মেহেদী লাগিয়ে দেন।

ইয়ুথ’স ভয়েস,চট্টগ্রামে বাংলাদেশের একটি অলাভজনক সংস্থা,তরুণদের ক্ষমতায়ন এবং একটি উন্নত সমাজ গঠনের জন্য নিবেদিত এ সংগঠনটি বিভিন্ন প্রতিষ্ঠানের ৩৫০ জন স্বেচ্ছাসেবকের অংশগ্রহণ প্রত্যক্ষ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোখলেসুর রহমান উপস্থিত ছিলেন,তিনি তাঁর বক্তব্যে বলেন,তরুণদের সম্পৃক্ত করে সবার জন্য একটি উন্নত সমাজ গঠনের গুরুত্বের কথা উল্লেখ করেন। সুবিধাবঞ্চিত শিশুদের জীবনে পরিবর্তন আনার প্রচেষ্টার জন্য ইয়ুথ’স ভয়েসের প্রশংসা করেন এবং স্বেচ্ছাসেবক ও সংগঠকদের উৎসাহ প্রদান করেন।
বিশেষ অতিথি ছিলেন এডিসি আরাফাত এবং বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার কান্ট্রি ডিরেক্টর ও দি বাংলাদেশ টুডে এর চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান এস এম আকাশ।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়ে,সাংস্কৃতিক অনুষ্ঠান,যাদু প্রদর্শনী এবং সবশেষে বাচ্চাদের ও স্বেচ্ছাসেবকদের জন্য ইফতার খাবারের আয়োজন করা হয়।
এছাড়াও বাচ্চাদের অনেক গেম সহ ফ্রি মেডিকেল চেকআপের আয়োজন ছিল, ইয়ুথস ভয়েসের পক্ষ বিভিন্ন ইদ উপহার সম্বলিত গুডি ব্যাগ লাভ প্রদান করা হয়।

সংগঠনের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা,তাহমিদ কামাল চৌধুরী প্রজেক্ট চনা পিয়াজু সম্পর্কে তার অভিজ্ঞতা ব্যক্ত করেছেন”ইয়ুথস ভয়েস তাদের সকলকে ধন্যবাদ জানাতে চায় যারা এই ইভেন্টটি সম্ভব করতে অবদান রেখেছেন এবং আমরা যুবকদের ক্ষমতায়ন ও একটি সুস্থ সমাজ বিনির্মাণে একই প্রচেষ্টা চালিয়ে যাওয়ার আশা প্রকাশ করেন।তিনি আরও বলেন, ঈদের আনন্দে যেন কোনো শ্রেণীর মানুষের জন্য কমতি না থাকে আমরা তা নিশ্চিত করতে চেয়েছি।
ইয়ুথস ভয়েস একটি অলাভজনক সংস্থা যা যুবকদের ক্ষমতায়ন এবং একটি উন্নত সমাজ গঠনের জন্য নিবেদিত। সংগঠনটি সমাজে ইতিবাচক প্রভাব তৈরি করতে শিক্ষা,স্বাস্থ্য এবং সামাজিক কল্যাণমূলক উদ্যোগের উপর দৃষ্টি নিবদ্ধ করে। যুব কণ্ঠ যুবকদের সমাজে অবদান রাখার এবং তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছানোর সুযোগ তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ।

উপস্থিত সবার মাঝে বাচ্চাদের সাথে উপস্থিত ছিলেন,ইয়ুথ’স ভয়েসের ভাইস প্রেসিডেন্ট রাকিবুল হাসান,ডিরেক্টর তাসনিমুল হাসান চৌধুরী চিশতী,শাহারিয়ার আহমেদ ও হামিদ শরীফ সহ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *