চট্টগ্রাম, , রোববার, ১৬ জুন ২০২৪

admin

চট্টগ্রাম-৮ উপনির্বাচনে নোমানের পক্ষে দিনরাত প্রচারে নাছির

প্রকাশ: ২০২৩-০৪-১৬ ১৯:৫৫:২৫ || আপডেট: ২০২৩-০৪-১৬ ১৯:৫৫:৩৪

ডেস্ক রিপোর্ট |

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী নোমান আল মাহমুদের পক্ষে দিনরাত প্রচার চালাচ্ছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। রাজনৈতিক অনুসারীকে নিয়ে তিনি কখনও মাইকিং, কখনও হেঁটে গণসংযোগ করছেন। আর রাতে নৌকার প্রধান নির্বাচনী কার্যালয়ে অবস্থান করে নেতাকর্মীকে নানা দিকনির্দেশনা দিচ্ছেন।

আগামী ২৭ এপ্রিল এ উপনির্বাচন হবে। নাছির সক্রিয় থাকলেও নগর আওয়ামী লীগের অন্য কোনো সিনিয়র নেতাকে এখনও নোমানের পক্ষে মাঠে দেখা যায়নি। এ নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও মহানগর আওয়ামী লীগের রাজনীতি দুই ধারায় বিভক্ত। একপক্ষের নেতৃত্বে আ জ ম নাছির; অন্যপক্ষ চালাচ্ছেন প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীরর ছেলে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সাবেক মেয়র নাছিরের কর্মসূচিতে নিয়মিত অংশ নিচ্ছেন বাংলাদেশ অয়েল অ্যান্ড গ্যাস ওয়ার্কার্স ফেডারেশনের মহাসচিব ও চট্টগ্রাম বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের আহ্বায়ক মুহাম্মদ এয়াকুব। তিনি বলেন, ‘উপনির্বাচনে নোমানকে জয়ী করাকে ধ্যান-জ্ঞান হিসেবে নিয়েছেন আ জ ম নাছির। এ জন্য তিনি নির্বাচন পর্যন্ত নগর আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ে চলমান সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচি স্থগিত করেছেন। একদিন নগরীতে প্রচার চালালে তিনি অন্যদিন ছুটে যাচ্ছেন বোয়ালখালীতে। নিজে মাইকিং ও লিফলেট বিতরণ করছেন।’

উপনির্বাচনে মোট পাঁচজন প্রার্থী হলেও নৌকা বাদে শুধু বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সেহাব উদ্দিন মুহাম্মদ আবদুস সামাদকে (মোমবাতি) প্রচারে দেখা যাচ্ছে। বাকি তিনজন– ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের অধ্যক্ষ এস এম ফরিদ উদ্দীন (চেয়ার), ন্যাশনাল পিপলস পার্টির কামাল পাশা (আম) ও স্বতন্ত্র প্রার্থী মীর মোহাম্মদ রমজান আলীর (একতারা) তেমন কোনো তৎপরতা নির্বাচনী এলাকায় নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *