চট্টগ্রাম, , রোববার, ১৯ মে ২০২৪

admin

প্রবাসীদের টার্গেট করে ছিনতাই, চক্রের ১১ সদস্য গ্রেপ্তার| বীরকণ্ঠ

প্রকাশ: ২০২৩-০৪-১৬ ১৯:৪৪:৫৫ || আপডেট: ২০২৩-০৪-১৬ ১৯:৪৫:০১

ডেস্ক রিপোর্ট |
চট্টগ্রামে একটি ছিনতাইকারী চক্রের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত নগরীর আগ্রাবাদ ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তারা হলেন- ইমরান হাসান, মো. রুবেল, মো. শফি ওরফে মিজানুর রহমান, জাহাঙ্গীর আলম সোহাগ, মোয়াজ্জেম হোসেন, ইয়াছিন আরাফাত মিনার, মো. জমির, মো. সৈকত, হাবিবুল কিবরিয়া, কিল্টন দে ও কায়সার হামিদ।

র‍্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক নূরুল আবছার জানান, একটি প্রাইভেট কারযোগে ছিনতাইকারীরা শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে যাচ্ছিল বলে তথ্য পাওয়া যায়। এ সময় তাৎক্ষণিক অভিযান চালিয়ে তাদের ধরা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা জানান, তাদের মধ্যে কয়েকজন বিমানবন্দর এলাকায় অবস্থান করত। অন্যরা নির্জন এলাকায় অপেক্ষা করে থাকতো। বিমানবন্দরে থাকা ছিনতাইকারীরা প্রবাসীদের টার্গেট করে। তাদের লক্ষ্যবস্তুতে পরিণত হওয়া ব্যক্তিরা গাড়ি নিয়ে বের হলে রাস্তায় অপেক্ষায় থাকা ছিনতাইকারীদের কাছে তথ্য চলে যায়। পরে তারা পথে গাড়ির গতিরোধ করে প্রবাসীর লাগেজ ও টাকা-পয়সা কেড়ে নেয়।

এ ছাড়াও প্রবাসীদের পাসপোর্টও ছিনিয়ে নেওয়া হতো বলেও জানান নূরুল আবছার। পরে পাসপোর্ট ফিরিয়ে দেওয়ার নামে ব্ল্যাকমেইল করে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়া হয়।

তিনি আরও জানান, চক্রের সদস্যরা যাত্রী সেজে সিএনজিচালিত অটোরিকশায়ও ছিনতাই করে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *