চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

admin

লোহাগাড়ায় ২টি দেশীয় অস্ত্রসহ এক পাহাড়ি সন্ত্রাসী আটক | বীরকণ্ঠ

প্রকাশ: ২০২৩-০৫-২৩ ১৭:১০:২৬ || আপডেট: ২০২৩-০৫-২৩ ১৭:১০:৩২

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধি :
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ও পার্বত্য বান্দরবান সীমান্তবর্তী দুর্গম পাহাড়ি এলাকা থেকে চন্দ্র চাকমা(৩৮) নামের এক পাহাড়ি সন্ত্রাসীকে আটক করেছে থানা পুলিশ। তার কাছ থেকে দুটি দেশীয় তৈরী একনলা বন্দুক ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গতকাল ২২ মে সোমবার সন্ধ্যা ৭টায় এ ঘটনা ঘটে। আটক চন্দ্র চাকমা বান্দরবান সদর উপজেলার টংকাবর্তী ইউনিয়নের পুণর্বাসন চাকমা পাড়ার সুনীল চাকমার পুত্র।

থানা পুলিশ সুত্রে জানা যায়, লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সেগুন বাগান এলাকায় অস্ত্রসহ দুই পাহাড়ী সন্ত্রাসী অবস্থান করছে। এমন সংবাদে থানা পুলিশের টিম ওই এলাকা ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। পুলিশও সন্ত্রাসীদের লক্ষ্য করে পাল্টা ২ রাউন্ড সীসা কার্তুজ ফায়ার করে। এতে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এমন সময় ১টি দেশীয় তৈরী একনলা বন্দুকসহ চন্দ্র চাকমা আটক হয়। তার সহযোগী তরুণ চাকমা একনলা বন্দুকটি রেখে পালিয়ে যায়। গুলির আওয়াজে ওই এলাকা প্রকম্পিত হয়ে উঠে। স্থানীয়রা আতংকিত হয়।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমানের নেতৃত্বে অভিযানে অংশগ্রহণ করেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুুহাম্মদ আতিকুর রহমান, এসআই শরীফুল ইসলাম পিপিএম, এসআই রুহুল আমিন ও এএসআই মোরশেদ আলমসহ সঙ্গীয় পুলিশ ফোর্স।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুুহাম্মদ আতিকুর রহমান জানান, এ ঘটনায় অস্ত্র আইন ও পুলিশের উপর আক্রমন করায় ২টি পৃথক মামলা রুজু করা হয়েছে।

আজ ২৩ মে মঙ্গলবার সকালে আটক চন্দ্র চাকমাকে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *