চট্টগ্রাম, , বুধবার, ২৭ অক্টোবর ২০২১

admin

হামলা-মামলার ভয়ে গণজাগরণ মঞ্চের কর্মীরা পিছপা হবে না : ইমরান এইচ সরকার

প্রকাশ: ২০১৭-০৮-২০ ১৬:১৩:০০ || আপডেট: ২০১৭-০৮-২০ ১৬:১৩:০০

বীর কণ্ঠ : ক্ষমতাসীন দলের পেটুয়া বাহিনীর হামলা-মামলার ভয়ে গণজাগরণ মঞ্চের কর্মীরা পিছপা হবে না বলে দৃঢ়তা প্রকাশ করেছেন ইমরান এইচ সরকার।

রোববার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে ‘হামলা-মামলায় গণজাগরণের গতিরোধের চেষ্টা : পরিস্থিতি পর্যালোচনা ও আমাদের বক্তব্য’ শিরোনামে এক সংবাদ সম্মেলনে এই দৃঢ়তা প্রকাশ করেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র।

লিখিত বক্তব্যে ইমরান এইচ সরকার বলেন, ‘গত ১৭ আগস্ট বন্যার্ত মানুষের জন্য শাহবাগে ত্রাণ সংগ্রহ কার্যক্রমে কিছু উচ্ছৃঙ্খল যুবক গণজাগরণ মঞ্চের কর্মীদের ওপর হামলা চালায়। এতে পাঁচজন কর্মী আহত হয়। একজন এখনও চিকিৎসাধীন। এ ঘটনায় শাহবাগ থানায় একটি মামলা করা হলেও পুলিশ এখনও কাউকে গ্রেফতার করেনি। এর পরদিন সেখান থেকে ফেরার পথে আবারও একই গোষ্ঠী পেছন থেকে আমাদের ওপর হামলা চালায়। সেখানে আটজন কর্মী আহত হন।’

তিনি বলেন, শাহবাগ থানার এত কাছে আমাদের ওপর হামলা চালানো হলেও পুলিশ নীরব ভূমিকা পালন করে।

হামলার কারণ জানতে চাইলে ইমরান এইচ সরকার বলেন, গণজাগরণ মঞ্চের কর্মীরা সামাজিক সব অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছেন, যারা এসব অন্যায়ের সঙ্গে জড়িত তারাই আমাদের ওপর হামলা চালাচ্ছেন। এসব হামলার পেছনে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের সদস্যরা জড়িত বলে তিনি অভিযোগ করেন।

মানবাধিকারকর্মী খুশী কবির বলেন, আমাদের দেশে অন্যায়ের প্রতিবাদ করতে গেলেই নানা বাধা আসে। তাই গণজাগরণ মঞ্চের শুরু থেকেই ইমরান নানা বাধার মুখে পড়েন। তিনি দ্রুত হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক অজয় রায় বলেন, যারা গণজাগরণ মঞ্চের কর্মীদের ওপর আক্রমণ চালাচ্ছেন তারা আমাদের পরিচিত মুখ। তারা ক্ষমতাসীন দলের অঙ্গসংগঠনের সদস্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *