চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin

লামার দূর্গম এলাকায় গুলোতে  সন্ত্রাসীদের অভয়ারণ্য

প্রকাশ: ২০১৭-০৮-২২ ১৪:৩৩:৩২ || আপডেট: ২০১৭-০৮-২৪ ১০:৫১:১৬

বেলাল আহমদ,(বিশেষ) প্রতিনিধি :

বান্দরবানের লামার দূর্গম এলাকা গুলো এখন সন্ত্রাসীদের অভায়ারণ্য। খুন, অপহরণ, চাঁদাবাজী সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড অতিষ্ঠ হয়ে পড়েছে ওই সব এলাকার সাধারণ মানুষ। এসব শসস্ত্র সন্ত্রাসীদের দমনে দূর্গম এলাকাগুলোতে নিরাপত্তা বাহিনীর স্থায়ী ক্যাম্প স্থাপনের দাবী জানিয়েছেন নির্বাচিত জনপ্রতিনিধি ও আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা।মঙ্গলবার লামা উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত মাসিক সাধারণ সভা ও আইনশৃঙ্খলা কমিটির সভায় এই দাবী জানান।  উপজেলা আইন শৃঙ্খলা কমিটিরি সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনুঅং চৌধুরী। এ সময় সভায় উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, লামা পৌরসভার মেয়র, মো: জহিরুল ইসলাম, লামা থানার অফিসার ইনচার্জ মো: আনোয়ার হোসেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা জানান, সাম্প্রতিক সময়ে লামার দূর্গম এলাকাগুলোতে অস্ত্রধারী সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠেছে। এদের কারণে ঔসব এলাকায় সাধারণ মানুষ আর নিরাপদে শান্তি নেই। এর থেকে পাচ্ছেনা পাহাড়ে গাছ-বাঁশ আহরণ করে কোন ভাবে জীবিকা আহরণ কারী খেটে খাওয়া মানুষগুলোও।গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীরীগের সাধারণ সম্পাদক বাথোয়াইচিং মারমা  বলেন,  দাবীকৃত চাঁদা না পেয়ে একটি বিদ্যালয়ে ক্লাস বন্ধ করে দিযেছে সন্ত্রাসীরা। গজালিয়া ইউনিয়নের পাহাড়িকা স্কুল নামক ওই বিদ্যালয়টির নির্মিত নতুন ভবনে শিক্ষক ও শিক্ষার্থীদেরকে প্রবেশ করতে দিচ্ছেনা। অন্যান্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরাও একই ধরণের অভিযোগ করেন। এর থেকে পরিত্রাণ পেতে লামা উপজেলা সদর থেকে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন এলাকাগুলোতে নিরাপত্তা বাহিনীর ক্যাম্প স্থাপনের দাবী জানান তারা।

সভায় বক্তব্য রাখেন, লামা পৌরসভার মেয়র মো: জহিরুল ইসরাম, লামা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারাবান তুহুরা, সহকারি কমিশনার (ভূমি) সায়েদ ইকবাল,ইউপি চেয়ারম্যান সহ উপজেলা আইন শৃংখলা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *