চট্টগ্রাম, , সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

admin

রোহিঙ্গাদের সহায়তায় মিয়ানমারে পৌঁছেছে তুর্কি জাহাজ

প্রকাশ: ২০১৭-০৯-০৭ ০৮:৪৯:৪০ || আপডেট: ২০১৭-০৯-০৭ ০৮:৪৯:৪০

 

বীর কন্ঠ ডেস্ক:রোহিঙ্গাদের সহায়তায় মিয়ানমার পৌঁছেছে তুরস্কের জাহাজ। বৃহস্পতিবার  তুর্কি কোঅপারেশন এন্ড কোঅর্ডিনেশন এজেন্সির বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে মধ্যপ্রাচ্যের সংবাদ পর্যবেক্ষণের ব্রিটিশ সংস্থা মিডল ইস্ট মনিটর।

 

প্রতিবেদনে বলা হয় বুধবার এক হাজার টন চাল, শুকনা মাছ ও কাপড় দিয়ে মিয়ানমারে পৌঁছায় জাহাজটি। রাখাইন রাজ্যের সোশ্যাল সার্ভিস মন্ত্রণালয়কে এই ত্রাণগুলো তুলে দেয় তারা।

 

সামরিক হেলিকপ্টারের মাধ্যমে ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে এই ত্রাণ পৌছে দেওয়া হবে। মঙ্গলবার রাখাইন রাজ্যের তুর্কি ওই জাহাজকে ত্রাণ সরবরাহে অনুমতি দেওয়া হয় বলে জানিয়েছে তুরস্কের প্রেসিডেন্টের মুখপাত্র ইব্রাহিম কালিন।

 

এক বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমারের নেত্রী অং সান সু চির সঙ্গে তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ানের আলাপের পর এই অনুমতি পাওয়া যায়। এতে করে প্রথম বিদেশি সহায়তা হিসেবে সেখানে পৌছেছে তুরস্ক।

 

জাতিসংঘের হিসেব অনুযায়ী এখন পর্যন্ত ১ লাখ ২৩ হাজার ৬০০ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে এবং সাম্প্রতিক ঘটনার পর এর সংখ্যা ১০ হাজারেরও বেশি। ২০১২ সালের পর সাম্প্রদায়িক দাঙ্গায় আতঙ্কে রয়েছেন মুসলিম ও বৌদ্ধরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *