চট্টগ্রাম, , রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১

admin

হাটহাজারীতে মায়ানমার থেকে আসা ১৯ রোহিঙ্গা আটক

প্রকাশ: ২০১৭-০৯-১২ ১৫:০৬:৫৩ || আপডেট: ২০১৭-০৯-১২ ১৫:০৬:৫৩

বীর কন্ঠ ডেস্ক: হাটহাজারী পৌরসভার কামাল পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে মায়ানমার থেকে আসা ১৯ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

 

গত মঙ্গলবার(১২ সেপ্টেম্বর) দুপুর ২টায় এ অভিযান পরিচালনা করেন হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম। আটককৃত রোহিঙ্গাদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছে। আটককৃতরা হলো মায়ানমার মংডু হাদিবিল এলাকার মিয়া হোসেন (৬৩), লাইলা খাতুন (৫৫), আমির হোসেন (২৮) রহিমা খাতুন (২৭), নূরফা বানু (১৭), শাবনুর (৩), নূরকেছ ফাতেমা (১৮), সূর্য রহমান (৪), জিয়াবুর রহমান (১৪), মাহমুদা খাতুন (১৯), শবনম (৫ মাস), মো. শহিদ (৮), নূর কায়দা (১৫), মাহমুদ হোসেন (৩০), নূর হাবা (১৬), কামাল সাদেক (৫), আবদুর রহমান (১৬), ওমর সাদেক (১৩) ও হেজ্জু রহমান (১৫)। এরা সবাই মিয়া হোসেন এবং লাইলা খাতুন পরিবারের পুত্র, পুত্রবধূ, কন্যা ও নাতি-নাতনি। তারা রাখাইন রাজ্যের মংডু হাদি বিল এলাকার বাসিন্দা। হাদি বিল থেকে পালিয়ে এসে গত তিন দিন উখিয়ায় অবস্থান করার পর যানবাহনে চড়ে হাটহাজারীতে চলে আসেন।

 

অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম দৈনিক ইত্তেফাককে জানান, সোমবার দিবাগত গভীর রাতে পৌর এলাকার কামাল পাড়ার জনৈক নূরুল আলমের ভাড়া বাসায় ১৯ জন রোহিঙ্গা অবস্থান নেয়। গোপন সংবাদের ভিত্তিতে দুপুর ২টায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে থানায় নিয়ে আসা হয়। তাদের উখিয়ার বালুখালী ক্যাম্পে রাতেই পাঠানো হবে বলে জানিয়েছেন। আবদুল্লাহ আল মাসুম উপজেলায় যারা রোহিঙ্গাদের অবৈধভাবে আশ্রয় দিচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান।

 

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উননেছা শিউলী আটককৃত এসব রোহিঙ্গাদের ক্যাম্পে পাঠানোর আগ পর্যন্ত প্রয়োজনীয় ঔষদপত্র ও খাবারের ব্যবস্থা গ্রহণ করেছেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *