চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

admin

আরকানে মুসলিম গণহত্যা বন্ধের দাবিতে আগামীকাল দেশব্যাপী বিক্ষোভ করবে হেফাজতে ইসলাম 

প্রকাশ: ২০১৭-০৯-১৪ ১৪:৪২:০৩ || আপডেট: ২০১৭-০৯-১৪ ১৪:৪২:০৩

বীর কন্ঠ ডেস্ক: আগামীকাল বাদ জুমা দেশব্যাপী বিক্ষোভ করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ।আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী মিয়ানমারের আরকানে মুসলিম নারী ও শিশু নির্যাতন এবং নির্বিচারে গণহত্যা বন্ধের দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল সফল করার জন্য সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতার প্রতি আহবান জানান।

 

এক বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমারের সরকার ও বৌদ্ধদের কাছে মানবিকতা বলতে কিছুই নেই। তারা রোহিঙ্গা মুসলমানদের ওপর বর্বর হত্যাকাণ্ড চালিয়ে মানবাধিকার ভুলুণ্ঠিত করেছে। মানবতার শত্রু মিয়ানমারের জালেম সরকারের বিরুদ্ধে বিশ্বব্যাপী প্রতিরোধ গড়ে তুলতে হবে। বার্মার সব পণ্য বর্জন করতে হবে। তাদের সাথে সব কুটনৈতিক সম্পর্ক ত্যাগ করতে হবে।

 

বাবুনগরী বাংলাদেশসহ প্রতিটি মুসলিম রাষ্ট্রকে কর্পোরেট মানসিকতা বাদ দিয়ে আর্তমানবতার স্বার্থে জাতিসংঘের ‘শরণার্থী পুনর্বাসন আইন’ অনুযায়ী বাস্তু ও রাষ্ট্রহারা এবং সাগরে ভাসমান অসহায় রোহিঙ্গাদের নিজ নিজ দেশে আশ্রয়দান ও পুনর্বাসনের আহ্বান জানান। একইসাথে রোহিঙ্গা নির্যাতন বন্ধে মিয়ানমার সরকারকে উপর্যুপরি চাপ প্রয়োগপূর্বক রোহিঙ্গা নির্যাতন বন্ধে বাধ্য করার ক্ষেত্রে মুসলিম বিশ্বের শীর্ষ নেতৃবৃন্দের প্রতি কার্যকর পদক্ষেপ নেয়ার জোর দাবি জানান তিনি।

 

রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সম্প্রদায়কেও মানবতার পক্ষে আওয়াজ তোলার দাবি জানিয়ে হেফাজত মহাসচিব বলেন, প্রয়োজনে অর্থনৈতিক অবরোধ আরোপ করতে হবে এবং মুসলিম সংখ্যালঘুদের ওপর নৃশংস গণহত্যা পরিচালনার দায়ে এবং মানবতার বিরোধী অপরাধের কারণে থেইন সেইন সরকারকে আন্তর্জাতিক অপরাধ আদালতের কাঠগড়ায় দাঁড় করানোর উদ্যোগ নিতে হবে।

 

চট্টগ্রাম আন্দরকিল্লায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল

আগামীকাল বাদ জুমা চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী মসজিদ চত্বরে হেফাজতে ইসলাম চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনূষ্ঠিত হবে।

 

এতে প্রধান অতিথি থাকবেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *