চট্টগ্রাম, , বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

admin

রোহিঙ্গাদের জন্য ৫৩ টন ত্রাণ পাঠালো ভারত

প্রকাশ: ২০১৭-০৯-১৪ ১৩:৪৬:২৪ || আপডেট: ২০১৭-০৯-১৪ ১৩:৪৬:২৪

বীর কন্ঠ ডেস্ক: রোহিঙ্গা শরণার্থীদের জন্য ৫৩ টন ত্রাণ সামগ্রী নিয়ে ভারতীয় বিমান চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে এসে পৌঁছেছে।

 

দুপুরে ভারত থেকে ত্রাণবাহী বিমান চট্টগ্রামে অবতরণ করে। সেখানে উপস্থিত ছিলেন ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও জেলা প্রশাসক জিল্লুর রহমানসহ উর্ধ্বতন কর্মকর্তারা।

 

ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা জানান, ‘বাংলাদেশ সরকারের সাথে পরামর্শ করে ভারত সরকার বাংলাদেশের প্রচেষ্টাকে সমর্থন করতে জরুরী মানবিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।  আমরা সদ্য আগত শরনার্থীদের প্রত্যেক পরিবারকে ১৫ কেজি প্যাকেট বিতরণ করব, যাতে চাল ডাল, চিনি, লবণ, সাবান, মশারী, বিস্কিট ও অন্যান্য জিনিস রয়েছে।’

 

ত্রাণসামগ্রী গ্রহণের পর ওবায়দুল কাদের বলেন, ‘আমরা কঠিন চ্যালেঞ্জের ভেতর আছি। এই সময়ে যে মানবিক বিপর্যয় হচ্ছে সেখানে মানবিক সাহায্য নিয়ে আমাদের দুঃসময়ের বন্ধু ভারত আমাদের পাশে এসে দাঁড়িয়েছে। আজ শেখ হাসিনার পক্ষ থেকে আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের কাছে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’

 

এসময় ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা, রোহিঙ্গাদের জন্য আনা ত্রাণ ওবায়দুল কাদেরের কাছে হস্তান্তর করেন। চট্টগ্রাম জেলা প্রশাসনের মাধ্যমে পর্যায়ক্রমে উখিয়া, কুতুপালং ও বালুখালীসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা শরণার্থীদের মাঝে এসব ত্রাণ বিতরণ করা হবে।

 

(সময় নিউজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *