চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin

পুলিশি বাধায় পন্ড হয়ে গেছে হেফাজতের মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচী

প্রকাশ: ২০১৭-০৯-১৮ ২০:৩৮:২৫ || আপডেট: ২০১৭-০৯-১৮ ২০:৩৮:২৫

বীর কন্ঠ ডেস্ক: রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যা-নির্যাতনের প্রতিবাদে হেফাজতে ইসলামের ঢাকাস্থ মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচী পুলিশি বাধায় পন্ড হয়ে গেছে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ সমাবেশ শেষে পল্টন মোড় হয়ে বিজয়নগর-কাকরাইল হয়ে শান্তিনগর পৌছালে পুলিশ কাঁটাতারের বেড়া দিয়ে মিছিলের গতি রোধ করে। পরে সেখান থেকে ঢাকা মহানগর হেফাজতের সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল মিয়ানমার দূতাবাস অভিমুখে রওনা দেয়।

আর আগে সমাবেশে সভাপতির বক্তব্যে নূর হোসাইন কাসেমী বলেন, মিয়ানমার একটি সন্ত্রাসী রাষ্ট্র। তাদের দূতাবাস এ দেশে থাকার কোন প্রয়োজন নেই।

তিনি রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধে জাতিসংঘ এবং ওআইসিসহ আর্ন্তজাতিক সংগঠনগুলোর মাধ্যমে কুটনৈতিকভাবে সমাধানের আহবান জানিয়ে বলেন, মিয়ানমার শান্তিপূর্ণ উপায়ে সমাধান না করলে বাংলাদেশ সরকারকে সামরিক অভিযান চালিয়ে আরাকান স্বাধীন করতে হবে। আর সরকারের এ অভিযানে দেশের ১৬ কোটি মানুষ তাদের সাথে থাকবে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন, হেফাজতের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা শাহ আতাউল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, হেফাজত নেতা মাওলানা মাহফুজুল হক, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা মুজিবুর রহমান পেশোয়ারী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *