চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

admin

জেএমবি র‌্যাম্প মডেলের চার দিনের রিমান্ড

প্রকাশ: ২০১৭-০৯-২১ ১৪:২৮:১০ || আপডেট: ২০১৭-০৯-২১ ১৪:২৮:১০

বীর কন্ঠ ডেস্ক : র‌্যাম্প মডেল থেকে জেএমবির কমান্ডার হয়ে ওঠা ইমাম মেহেদী হাসান ওরফে আবু জিব্রিলকে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ আদেশ দেন।

 

বনানী থানায় সন্ত্রাস দমন আইনে দায়ের করা এক মামলায় তাকে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা র‌্যাবের এএসপি বেলায়েত হোসেন।

 

আদালতসংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা এসআই ফরিদ মিয়া জানান, মেহেদীর পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। বিচারক তাকে প্রশ্ন করলেও তিনি নিরুত্তর থাকেন।

 

এর আগে বুধবার গভীর রাতে দক্ষিণ বনশ্রী থেকে মেহেদীকে গ্রেফতার করে র‌্যাব।

 

মেহেদী বেসরকারি দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করে কিছু দিন র‍্যাম্প মডেলিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন।

 

তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, র‌্যাম্প মডেল হওয়ার ইচ্ছা ছিল ইমাম মেহেদী হাসান ওরফে আবু জিব্রিলের। বেশ কয়েকটি প্রতিযোগিতায় অংশও নেন তিনি। তবে ২০১৫ সালে সারোয়ার-তামিম গ্রুপের সংস্পর্শে পাল্টে যায় তার জীবন। র‌্যাম্প মডেল থেকে হয়ে ওঠেন জেএমবির ‘ব্রিগেড আদ-দার-ই কুতনি’র কমান্ডার।

 

র‍্যাব জানায়, ইমাম মেহেদী হাসান পটুয়াখালীর বাউফল থানার রাজাপুরের মো. খোরশেদ আলমের ছেলে। গ্রেফতারের সময় তার কাছ থেকে ২টি ল্যাপটপ, ১টি মোবাইল, ১টি পাসপোর্ট ও উগ্রবাদী বই উদ্ধার করা হয়।

 

মেহেদীর বিরুদ্ধে বনানী ও উত্তরা পশ্চিম থানায় সন্ত্রাস দমন আইনে মামলা রয়েছে। এছাড়া আরেও বেশ কয়েকটি থানায় এই জঙ্গি নেতার বিরুদ্ধে মামলা আছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *