চট্টগ্রাম, , সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

admin

লোহাগাড়ায় ১০৭টি পূজামণ্ডপে চলছে শারদীয় দুর্গাউৎসব

প্রকাশ: ২০১৭-০৯-২৯ ১৬:২৬:২৯ || আপডেট: ২০১৭-০৯-২৯ ১৬:২৬:২৯

মোঃ এরশাদ অালম,লোহাগাড়া (চট্রগ্রাম)প্রতিনিধিঃ দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের সর্বশ্রেষ্ঠ  উৎসব, তাদের জগৎ জননী দশভুজা মা দুর্গা প্রতিবছর এই সময়ে তাদের মাঝে অাবির্ভূত হন। মহাশক্তি রূপিণী চিন্ময়ী দেবীর অাগমন উপলক্ষে প্রতিবারের ন্যায় এবারও জমকাল অায়োজনের মধ্যে দিয়ে পালন করতে যাচ্ছেন

শারদীয় দুর্গাপূজা।

 

তারই ধারাবাহিকতায় চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় মোট ১০৭টি পূজামণ্ডপে চলছে জমকাল অায়োজনের মধ্যে দিয়ে শারদীয় দুর্গাউৎসব, হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পূজার চেয়ে এইটা হলো তাদের জন্যে অন্যতম উৎসব। সন্ধ্যার পর থেকে সারারাত চলে বিভিন্ন গান বাজনা থেকে শুরু করে তাদের ধর্মীয় উৎসব, সন্ধ্যা হলেই হিন্দু সম্প্রদায়ের তরুন তরুনী থেকে শুরু করে বৃদ্ধারা পর্যন্ত দলে দলে এসে উৎসব মুখোর করে তোলে পূজামণ্ডপ গুলো।

 

গত ২৭সেপ্টেম্বর (বুধবার (মহাসপ্তমী) মধ্যদিয়ে শুরু হয়েছে শ্রী শ্রী শারদীয় দুর্গাউৎসব।

২৮শে সেপ্টেম্বর (বৃহস্পতিবার) (বীরাষ্টমী)

২৯শে সেপ্টেম্বর শুক্রবার মহানবমী (মহাঅষ্টমী পূজা,ও পুষ্পাঞ্জলী প্রদান)

৩০শে সেপ্টেম্বর (শনিবার) (বিজয়াদশমী) পুজা।

এরই মাঝে রয়েছে জাগরণ পুঁথি পাঠের অায়োজন,গীতাপাঠ, গান,সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্টান সহ বিভিন্ন নিত্য প্রতিযোগিতা এবং অারতি ও প্রসাদ বিতরন।

 

তাই পূজামণ্ডপ গুলোতে কোন ধরণের বিশৃঙ্খলা যেন না হয়, তাতে খুবই সতর্কতা জারি করে রেখেছে লোহাগাড়া শারদীয়  দুর্গাপূজা উৎসব পরিচালনা কমিঠি এবং লোহাগাড়া থানা পুলিশ।

 

অাইনশৃঙ্খলা বিষয়ে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহাজাহান পিপিএম(বার) জানান হিন্দু সম্প্রদায়ের শ্রেষ্ঠ উৎসব শারদীয় দুর্গাউৎসব। তাই এই অানন্দময়ী উৎসবে যেন নেশাখোর এবং ইভটেজারের কবলে পড়ে কোনধরনের ত্রুটি না হয় সেজন্য অামাদের তিন স্থরের লোক নজরদারী রয়েছে, সাদা পোষাকে পুলিশ, অানসার,এবং ডিউটিরত পুলিশের টিম কড়ানজরে সবসময় পূজামণ্ডপে উপস্থিত থাকবে।

 

পশ্চিম অামিরাবাদ মঙ্গলনগর সার্বজনীন শ্রী শ্রী দুর্গাউৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুলাল ধর জানান

অামাদের দুর্গাউৎসবে কোনধরনের ত্রুটি যেন না হয় সেই ব্যাপারে লোহাগাড়া থানা পুলিশ সু্ন্দর ভাবে নিরাপত্তা দিয়ে যাচ্ছেন, এবং থানা পুলিশকে ধন্যবাদ জানান,

তিনি আরো বলেন

৩০সেপ্টেম্বর প্রতিমা বিসর্জনের মাধ্যমে পূজা সমাপ্ত হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *