চট্টগ্রাম, , বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

admin

রঙিন স্বপ্ন নয়, পদ্মা সেতু এখন দৃশ্যমান বাস্তবত

প্রকাশ: ২০১৭-০৯-৩০ ১৪:৫৭:২৩ || আপডেট: ২০১৭-০৯-৩০ ১৪:৫৭:২৩

বীর কন্ঠ ডেস্ক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  কোনো রঙিন স্বপ্ন নয়, পদ্মা সেতু এখন দৃশ্যমান বাস্তবতা। পদ্মা সেতুর মূল কাজের ৪৯ শতাংশ ইতিমধ্যে শেষ হয়েছে। যথাসময়েই পদ্মা সেতুর কাজ শেষ হবে।

 

শরীয়তপুরের জাজিরা পয়েন্টে একটি স্প্যানের আনুষ্ঠানিক উদ্ধোধনকালে তিনি এ কথা বলেন।

 

সেতুমন্ত্রী বলেন, নদী শাসনের ৩৪ শতাংশ,  মাওয়া অ্যাপ্রোচ সড়কের শতভাগ,  জাজিরা-শিবচর অ্যাপ্রোচ  রোড ৯৮ শতাংশ  এবং সার্ভিস এরিয়া-২ শতভাগ কাজ সম্পন্ন হয়েছে। পদ্মা সেতুর ৫টি প্রকল্পের মোট কাজের ৪৭ দশমিক ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে বলে তিনি জানান।

 

তিনি বলেন, বিভিন্ন কারণে সময় বেশি লাগলেও যথা সময়েই পদ্মা সেতুর কাজ শেষ করা সম্ভব হবে। আজ এ শুভক্ষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এখানে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু জাতিসংঘের অধিবেশন শেষে অসুস্থতার কারণে তিনি এখানে উপস্থিত হতে পারেননি। তবে তার অনুমতিতে এ স্প্যান উদ্বোধন করে পদ্মা সেতুকে দৃশ্যমান করে তোলা হল।

 

সেতুমন্ত্রী বলেন, পদ্মার বুকজুড়ে কাশফুলের সমারোহ। আর এরই পাশ দিয়ে মাথা উঁচু করে দাঁড়াল সেতুর প্রথম স্প্যান। আরও এমন ৪১টি স্প্যান বসানোর মধ্য দিয়ে শেষ হবে সেতুর কাজ। পদ্মার বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে গেছে পদ্মা সেতুর ২টি পিলার।

 

ওবায়দুল কাদের বলেন, জোরেশোরে চলছে ৩৯, ৪০ ও ৪১নং পিলারসহ ল্যান্ডিং পিলারের নির্মাণকাজ। জাজিরা প্রান্তে কাজ শেষ হওয়া ৩৭ ও ৩৮নং পিলারের ওপর আজ স্প্যান বসানো হল। ইতিমধ্যে সেতুর মূল প্রকল্পের কাজ শেষ হয়েছে ৪৯.৫ শতাংশ।

 

সকালে হেলিকপ্টারযোগে শরীয়তপুরের জাজিরার পদ্মা সেতুর টোল প্লাজায় অবতরণ করেন মন্ত্রী। পরে সকাল সাড়ে ১০টার সময় নদীর মাঝে ৩৭ ও ৩৮নং পিলারের ওপর একটি স্প্যানের উদ্বোধন করেন তিনি।

 

এ সময় উপস্থিত ছিলেন পদ্মা বহুমুখী প্রকল্পের সচিব শফিকুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুরের সরকারি কর্মকর্তাবৃন্দ। -যুগান্তর

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *