চট্টগ্রাম, , রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১

admin

বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া শাখার অভিষেক অনুষ্ঠান সম্পন্ন 

প্রকাশ: ২০১৭-১০-০২ ১৭:২৬:৪৭ || আপডেট: ২০১৭-১০-০২ ১৭:২৬:৪৭

আলাউদ্দিন স্টাফ রিপোর্টার: বাংলাদেশ মানবাধিকার কমিশন,লোহাগাড়া শাখার অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১ অক্টোবর  সন্ধ্যা ৮টায় স্হানীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশ মানবাধিকার কমিশন,লোহাগাড়া শাখার সভাপতি  অধ্যাপক হামিদুর রহমানের সভাপতিত্বে

অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল জলিল।

 

অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন অধ্যাপক আহসান হাবিব, মাস্টার  মুখতারুল আলম, মাস্টার  নাছির উদ্দিন, আধুনগরের ইউপি সদস্য  বাবু শিবু রঞ্জন পাল প্রমুখ।

 

বক্তারা বলেন বক্তারা বলেন-মিয়ানমারে রাষ্ট্রীয় নির্যাতনের শিকার রোহিঙ্গাদের উপর নির্বিচারে গণহত্যা, ধর্ষণ, লুট আইয়্যামে জাহেলিয়াতের যুগকেও হার মানিয়েছে। রোহিঙ্গাদের নাগরিকত্বের অধিকার পুনঃপ্রতিষ্ঠা করা ছাড়া এই সমস্যার কোনো সমাধান হবে না। সেই প্রশ্নে আন্তর্জাতিক চাপ প্রয়োজন। রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রতিবেশি রাষ্ট্র, ওআইসি, জাতিসংঘসহ বিশ্বমোড়লদের কার্যকরি পদক্ষেপ নিতে হবে এবং রোহিঙ্গাদের মানবিক বিপর্যয়ে তাদের পাশে দাঁড়াতে হবে।

 

বক্তারা আরও বলেন-রোহিঙ্গাদের উপর বর্বর নির্যাতন মিয়ানমারের অমানবিকতা দেখছে সারা দুনিয়া। রাষ্ট্রের এমন অমানবিকতায় সারা বিশ্বের মানুষ হতবাক! বাংলাদেশই একমাত্র রাষ্ট্র যে উদারভাবে এবং মানবিক কারণেই এই নির্যাতিত মুসলিম রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। এ মুহূর্তে বাংলাদেশই দুনিয়াজুড়ে মানবিক রাষ্ট্রের সবচেয়ে বড় উদাহরণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *