চট্টগ্রাম, , সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

admin

সেনাপ্রধানের সঙ্গে জাতিসংঘের প্রতিনিধি দলের সাক্ষাৎ

প্রকাশ: ২০১৭-১০-০৩ ১৮:০২:২২ || আপডেট: ২০১৭-১০-০৩ ১৮:০২:২২

বীর কন্ঠ ডেস্ক : জাতিসংঘের সহকারী মহাসচিব, ডিপার্টমেন্ট অব ফিল্ড সাপোর্ট, লিসা এম ব্যুটেনহেইম (Lisa M. Buttenheim) এর নেতৃত্বে ৩ সদস্যের একটি উচ্চপদস্থ প্রতিনিধিদল মঙ্গলবার সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। ঢাকা সেনানিবাসের সেনা সদর দফতরে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

 

সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও জাতিসংঘ মিশনে বাংলাদেশের অবদান, কার্যক্রম, প্রশিক্ষণ ও পেশাগত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

 

প্রতিনিধিদলটি জাতিসংঘ মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর কার্যক্রম ও পেশাাদারিত্বের ভূয়সী প্রশংসা করেন। এ সময় প্রতিনিধিদলের সাথে ছিলেন শান্তিরক্ষা কার্যক্রমের উপ-সামরিক উপদেষ্টা মেজর জেনারেল হিউ ভ্যান রোজেন (Major General Hugh Ven Rossen), ও স্ট্রাটেজিক ফোর্স জেনারেশন অ্যান্ড ক্যাপাবিলিটি প্যানিং এর দলনেতা অ্যাডাম স্মিথ (Adam Smith)।

 

উল্লেখ্য, প্রতিনিধিদলটি ৩০ সেপ্টেম্বর ২০১৭ তারিখে জাতিসংঘ ডিফেন্স পিসকিপিং মিনিস্ট্রিয়াল মিটিং ২০১৭ এর প্রস্তুতিমূলক সম্মেলন এ অংশগ্রহণে জন্য বাংলাদেশে আসেন।

 

এ ছাড়াও প্রতিনিধিদলটি নৌ ও বিমানবাহিনী প্রধান এবং প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও), এএফডি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। পরবর্তীতে প্রতিনিধিদল বাংলাদেশ ইন্সটিটিউড অব পিস সার্পোট অপারেশন ট্রেনিং (বিপসট) পরিদর্শন করেন। সফর শেষে প্রতিনিধিদল মঙ্গলবার ঢাকা ত্যাগ করেন।

জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *