চট্টগ্রাম, , সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

admin

রোহিঙ্গা ক্যাম্পে পরিচয়পত্র ছাড়া প্রবেশ নিষিদ্ধ

প্রকাশ: ২০১৭-১০-০৪ ২২:০৫:৪০ || আপডেট: ২০১৭-১০-০৪ ২২:০৫:৪০

বীর কন্ঠ ডেস্ক : কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে পরিচয়পত্র ছাড়া প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। দেশি-বিদেশি এনজিও এবং আন্তর্জাতিক দাতা সংস্থার সদস্যদের সন্ধ্যার আগেই কাজ শেষ করে ক্যাম্প ত্যাগ করতে হবে। ক্যাম্পে সেনাবাহিনীর অনুমতি ছাড়া মসজিদ, মাদ্রাসাসহ কোনও প্রতিষ্ঠানও স্থাপন করা যাবে না। বুধবার (০৪ অক্টোবর) কক্সবাজারে এক সমন্বয় সভায় এই নির্দেশনা দেওয়া হয়।

 

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আলী হোসেন। রাত ৮টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভাটি হয়। এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও যোগ দেন। পরে মন্ত্রীর উপস্থিতিতে নির্দেশনামূলক নোটিশটি পড়ে শোনান জেলা প্রশাসক।

 

এই নোটিশে বলা হয়, দিনের বেলায় কাজ শেষে সূর্যাস্তের পর রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত সব দেশি-বিদেশি এনজিও, আন্তর্জাতিক দাতা সংস্থার সদস্যসহ সবাইকে ক্যাম্প ত্যাগ করতে হবে। রোহিঙ্গা ক্যাম্পে মসজিদ, মাদ্রাসাসহ কোনও প্রতিষ্ঠান করতে সেনাবাহিনীর অনুমতির প্রয়োজন হবে।

 

সমন্বয় সভায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও জেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, পুলিশ প্রশাসন ও দেশি-বিদেশি দাতা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

 

 

-বাংলা ট্রিবিউন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *