চট্টগ্রাম, , শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১

admin

মেয়েটির কি হবে?

প্রকাশ: ২০১৭-১০-০৮ ০৯:৩৭:৩০ || আপডেট: ২০১৭-১০-০৮ ০৯:৩৭:৩০

পাঠকের কলম থেকে : 

এ ক’দিনে অনেক কিছু হয়ে গেল । সেই শব্দ গুলো আর ব্যবহার করতে ভালো লাগছেনা । নরপশু বাবা আটক হয়েছে । অামৃত্য কারাদণ্ড সহ ফাঁসিও হতে পারে । ফেইসবুকে যারযার অবস্থান থেকে দলমত নির্বিশেষে ক্ষোভ আর ঘৃণা ছুড়ে প্রতিবাদ করেছেন ।  কয়েকদিন পরে নির্মম এই ঘটনাটি সময়ের ব্যবধানে কালের স্রোতে স্বপ্নের মত সবাই ভুলে যাবে ।
কেউ জিজ্ঞেস করবেনা মেয়েটি কেমন আছে? 


নতুন জীবনের স্বপ্ন দেখার মুখোমুখি সময়ে এসে দুঃস্বপ্নের মত অঘটন ঘটে গেল নিষ্পাপ মেয়েটির জীবনে । দুয়েক বছর পরেই সময়ঘণ্ঠা কড়া নাড়বে যুবতীর হৃদপিণ্ডে, সাজাতে হবে একটি সংসার, (ব্যথার দাগ মুছা যায়না, ক্ষতচিহ্ন মুছে যায়) আল্লাহর সৃষ্টি টা এমনই।
মেয়েটি কে প্রতিষ্ঠিত হতে হবে।  দাঁড়াতে হবে নিজের পায়ে । তার উপযুক্ত সময়ে কলঙ্কের দাগে অনেকেই জীবনসঙ্গিনী করতে চাইবেননা, কলেজ ইউনিভার্সিটির বয়ফ্রেন্ড গার্লফ্রেন্ড রা বছরের পর বছর অনৈতিক কার্যকলাপে জড়িত থাকলেও ওরা কলঙ্কিত নয়, গ্রামে এবং অল্প শিক্ষিতদের চুন লাগলে এসিডদগ্ধের মত।


লোহাগাড়ায় এমন কোনো মানুষ নেই মেয়েটির প্রতি সমবেদনা জানান নি, স্ব স্ব অবস্থান থেকে সবাই আন্তরিকতার সহিত সাধ্যমত প্রতিবাদ করেছেন । সবার সম্মিলন প্রচেষ্টায় যদি মেয়েটি কে প্রতিষ্ঠিত করতে একটি তহবিল গঠন করেন, সবার আন্তরিক সহযোগিতা থাকবে বলে মনে করি।

হিলফুল ফুজুল সংগঠনের সকলকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি ।
আমাদের এমপি মহোদয় সহধর্মিনী কেন্দ্রীয় আওয়ামীলীগ এর সম্মানিত সদস্যা, বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় নেত্রী রিজিয়া রেজা চৌধুরীর সুদৃষ্টি কামনা করছি ।

বি:দ্র: কেউ যেন মেয়েটির ছবি প্রকাশ না করে,সবিনয়ে অনুরোধ রইলো।

লেখক : নাছির উদ্দীন পুটিবিলা, লোহাগাড়া, চট্টগ্রাম । 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *