চট্টগ্রাম, , সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

admin

লামায় আবারো মিয়ানমারের নাগরিক আটক

প্রকাশ: ২০১৭-১০-০৯ ২১:৫৩:৩৩ || আপডেট: ২০১৭-১০-০৯ ২১:৫৩:৩৩

বেলাল আহমদ,(বিশেষ )প্রতিনিধি :বান্দরবানের লামায় ওয়েবুং হ্লা মার্মা (৪২) নামের আরেক মিয়ানমার নাগরিককে আটক করেছে সেনাবাহিনী। সোমবার বিকালে পৌরসভার হরিণঝিরি বৌদ্ধ বিহার এলাকা থেকে তাকে আটক করা হয়। ওয়েবুং হ্লা মার্মা মিয়ানমারের রাখাইন প্রদেশের ক্যতরম্রোত জেলার পাওয়ারা থানার পাওয়ারা গ্রামের বাসিন্দা। সে ওই এলাকার মৃত মংছিংচা মার্মাার ছেলে বলে পুলিশকে জানায়।

 

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ওয়েবুং হ্লা মার্মা হরিণঝিরি বৌদ্ধ বিহারের ভান্তে পরিচয়ে অবৈধভাবে বসবাস করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে লামা সাব জোনের সেনাবাহিনী সদস্যরা সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করেন। এ সময় বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় প্রাথমিক জিঙ্গাসাবাদ শেষে তাকে লামা থানায় সোপর্দ করে। তিনি পাহাড়ী সন্দেহভাজন লোকজনের সঙ্গে সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত মর্মে স্থানীয় জনসাধারণের সন্দেহ হয়। ওয়েবুং হ্লা মার্মা বাংলাদেশের নাগরিক হিসাবে কোনো ধরণের কাগজপত্র প্রদর্শন করতে পারে নাই।

 

মিয়ানমার নাগরিক আটকের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, বৈধ কোন কাগজপত্র ব্যতিত বাংলাদেশে অনুপ্রবেশ ও অবস্থান করার অভিযোগে আটক ওয়েবুং হ্লার বিরুদ্ধে বিদেশী নাগরিক সম্পর্কিত আইনে মামলা করা হয়েছে।

 

প্রসঙ্গত, এর আগে ৬ অক্টোবর রাতে উপজেলার সরই ইউনিয়নের কম্পনিয়া রিথোয়াই মার্মা পাড়া বৌদ্ধ বিহার এলাকা থেকে অবৈধভাবে অবৈধ বসবাসকারী হ্লাথোয়াইন মার্মা (৩৫) নামের এক ভান্তেকে আটক করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে বান্দরবান কারাগারে প্রেরণ করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *