চট্টগ্রাম, , সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

admin

কুয়েতে এসি বিস্ফোরণে ৪ সন্তানসহ বাংলাদেশি মা নিহত

প্রকাশ: ২০১৭-১০-১৭ ১৫:৩৬:৪০ || আপডেট: ২০১৭-১০-১৭ ১৫:৩৬:৪০

আন্তর্জাতিক ডেস্ক :

কুয়েতের রাজধানী কুয়েত সিটির সালমিয়াত এলাকার একটি ভবনে এয়ারকন্ডিশনার (এসি) বিস্ফোরণে বাংলাদেশি পরিবারের চার সন্তানসহ মা মারা গেছেন। সোমবার বাংলাদেশ সময় বিকেল পাঁচটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কান্দিগাঁও গ্রামে। তারা হলেন- ওই এলাকার জুনেদ মিয়ার স্ত্রী রোকেয়া বেগম, ছেলে ফাহাদ ও ইমাদ এবং মেয়ে জামিলা ও নামিলা।

 

 

দুর্ঘটনার সময় জুনেদ মিয়া বাইরে ছিলেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

 

জালালাবাদ অ্যাসোসিয়েশনের কুয়েত শাখার ফেসবুক পেজে এ খবর জানিয়ে বলা হয়, ওই ভবনের চতুর্থ তলায় এসি বিস্ফোরিত হয়ে আগুনের সূত্রপাত হয়। ধোঁয়ায় শ্বাসরোধে মারা যান বাংলাদেশি ওই পরিবারের সদস্যরা।

 

কুয়েত টাইমসের খবরে বলা হয়েছে, দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পাঁচতলা ওই ভবনের আগুন নিয়ন্ত্রণে আনে এবং লাশগুলো উদ্ধার করে কুয়েতের মোবারক আল কবির হাসপাতালে নিয়ে যায়।

 

এসির কম্প্রেসার বিস্ফোরণের পর ধোঁয়ায় দম বন্ধ হয়ে তারা মারা গেছে বলে দমকল বাহিনীর সদস্যরা জানিয়েছেন।

 

কান্দিগাও গ্রামে জুনেদের প্রতিবেশী মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন জানান, জুনেদ মিয়া স্ত্রী ও চার সন্তানকে নিয়ে প্রায় ১৫ বছর কুয়েতে বসবাস করে আসছিলেন। কমলগঞ্জের বাড়িতে বৃদ্ধ মা ছাড়া তার আর কেউ ছিল না।

 

জুনেদের অপর দুই ভাইয়ের মধ্যে এক ভাই জুবের সপরিবারে যুক্তরাষ্ট্র ও অপর ভাই শোয়েব সপরিবারে যুক্তরাজ্যে বসবাস করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *