চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

admin

ঢাকায় বেগম খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন নেতাকর্মীরা

প্রকাশ: ২০১৭-১০-১৭ ১৯:১৩:৪৪ || আপডেট: ২০১৭-১০-১৭ ১৯:১৩:৪৪

বীর কন্ঠ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন দলটির নেতাকর্মীরা। দলীয় প্রধানের দেশে ফেরা উপলক্ষে বিমানবন্দর থেকে খালেদার গুলশানের বাসভবন ফিরোজা পর্যন্ত শোডাউনের পরিকল্পনা বিএনপির।

 

চিকিৎসার উদ্দেশ্যে দীর্ঘ তিনমাসের বেশি সময় লন্ডন অবস্থানের পর বুধবার দেশে ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। লন্ডন থেকে মঙ্গলবার রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশে রওনা দেবেন তিনি। বুধবার ৫টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে তার।

 

সম্প্রতি কুমিল্লা ও ঢাকার দুইটি আদালত আলাদা তিন মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানা জারি করেছে। দীর্ঘ রাজনৈতিক জীবনে এবারই প্রথম গ্রেফতারি পরোয়ানা মাথায় নিয়ে দেশে ফিরছেন তিনি।

 

এদিকে চেয়ারপারসন খালেদা জিয়ার দেশে ফেরার খবরে দলটির নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। বিপুল উপস্থিতির মাধ্যমে চেয়ারপারসনকে বরণ করার প্রস্তুতি নিচ্ছেন তারা। বিমানবন্দর থেকে গুলশান পর্যন্ত রাস্তার দুইপাশে বিপুলসংখ্যক নেতাকর্মী মানব ঢালের মতো অবস্থান নেবেন।

 

বিমান থেকে অবতরণের পর বিমানবন্দরের অভ্যন্তরেই দলের শীর্ষ নেতাদের একটি অংশ বেগম জিয়াকে স্বাগত জানাবেন। পরে বিমান বন্দর সড়ক থেকে অঙ্গ ও সহযোগী সংগঠনসহ পেশাজীবী নেতারও এই অভ্যর্থনায় শামিল হবেন।

 

বিএনপি নেতারা জানান, বিমানবন্দরে বিপুল উপস্থিতির মাধ্যমে নেত্রীকে বরণ করতে বড় ধরনের শোডাউনের প্রস্তুতি নেয়া হয়েছে। ঢাকা মহানগর বিএনপির নেতারা গত দুইদিন ধরে সে প্রস্তুতি শুরু করেছেন। একইভাবে যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, ছাত্রদলসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও জোরালো প্রস্তুতি নিচ্ছে। প্রতিটি সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় ও মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে প্রস্তুতি সভা করা হচ্ছে।

 

ঢাকার আশেপাশের জেলা গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরাও শোডাউনে অংশ নেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

 

চেয়ারপারসনকে বরণ করতে শোডাউনের প্রস্তুতির ব্যাপারে রিজভী আহমেদ জানান, খালেদা জিয়াকে স্বাগত জানাতে বিমানবন্দরে দলের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের ঢল নামবে।

 

এদিকে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতারা জানান, বুধবারের শোডাউন ও অভ্যর্থনায় জোটের নেতাকর্মীরাও যোগ দেবেন।

 

এ প্রসঙ্গে  বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ম্যাডামকে অভ্যর্থনা জানাতে আমাদের সংগঠনের নেতাকর্মীরা কাল বিমানবন্দরে যাবেন। সাধারণ মানুষ ও ঢাকাবাসী তাকে অভ্যর্থনা জানাবে কারণ তিনি লন্ডনে বেশ লম্বা সময় পার করে দেশে ফিরছেন।

 

সাবেক এ ছাত্রনেতা বলেন, চিকিৎসার জন্য তিনি বাইরে গিয়েছিলেন। চিকিৎসা আপাতত শেষ হয়েছে। এই অভ্যর্থনাটা একটা ঐতিহাসিক ঘটনায় রূপান্তরিত হবে।

সূত্র – জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *