চট্টগ্রাম, , সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

admin

চকরিয়ায় দু:স্থ মহিলাদের সেলাই মেশিন বিতরণ

প্রকাশ: ২০১৭-১০-১৮ ২২:৩৭:০২ || আপডেট: ২০১৭-১০-১৮ ২২:৩৮:৫৩

 

মিজবাউল হক,চকরিয়া অফিস:  

চকরিয়ায় দু:স্থ মহিলাদের সেলাই প্রশিক্ষণের মাধ্যমে জীবনমান উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণে সমাপনি অনুষ্ঠান উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয়। ১৮অক্টোবর বুধবার বেলা ১২টার সময় উপজেলা পরিষদ মিলনায়তন “মোহনায়” উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত হয় আলোচনা সভা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স)এমএ। 

 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও কক্সবাজার জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি সাফিয়া বেগম শম্পা, চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন।

সভায় বক্তরা বলেন, একজন প্রশিক্ষিত নারী সমাজ ও দেশের দারিদ্র বিমোচনে বিরাট ধরনের ভূমিকা রাখবে। সমাজ বির্নিমানে ক্ষেত্রে নারীদের গুরুত্ব অত্যান্ত অপরিসীম।

 

নারীদের এখন অবহেলা করার কোন ধরনের সুযোগ নেই। সংসারের কাজকর্মের পাশাপাশি এখন সমাজের বিভিন্ন স্তরে আলো ছড়াচ্ছে নারীরা। নারীদেরকে অবহেলা করে কিংবা বাদ দিয়ে দেশের সামগ্রিক উন্নয়ন করা সম্ভব নয়। এই জন্য তাদেরকে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিতে হবে। অনুষ্টান শেষে ২০জন দু:স্থ মহিলা প্রশিক্ষণার্থীকে সেলাই মেশিন বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *