চট্টগ্রাম, , সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

admin

দেশব্যাপী নানা আয়োজনে পালিত হচ্ছে শেখ রাসেলের ৫৩তম জন্মদিন

প্রকাশ: ২০১৭-১০-১৮ ১৫:৪১:০৪ || আপডেট: ২০১৭-১০-১৮ ১৫:৪১:০৪

 

বীর কন্ঠ ডেস্ক: দেশব্যাপী নানা আয়োজনে পালিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৩তম জন্মদিন।

 

এ উপলক্ষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বনানী কবরস্থানে শহীদ শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেছে আওয়ামী লীগ। পরে সেখানে ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

আওয়ামী লীগের পাশাপাশি বিভিন্ন সহযোগী, ভ্রাতৃপ্রতিম এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও আজ বনানীতে কবরস্থানে ১৫ আগস্টে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে।

 

দিনটি উপলক্ষে দুপুর ১২টায় আওয়ামী যুবলীগ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে।

 

এ ছাড়া ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন ভ্রাতৃপ্রতীম সংগঠন আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা পাঠ, পুরস্কার বিতরণীসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পবিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি এক বিবৃতিতে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচি যথাযোগ্যভাবে পালনের জন্য দলীয় নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন। একই সঙ্গে দেশের সব শাখা সংগঠনকেও অনুরূপ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন তিনি।

 

উল্লেখ্য ১৯৬৪ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি তিনি। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে। সে সময় তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

 

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা তাকে হত্যা করে জাতির পিতার রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই অপচেষ্টা শতভাগ ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণ, শুভবুদ্ধিবোধ সম্পন্ন মানুষদের কাছে ভালবাসার নাম।-জাগো নিউজ

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *