চট্টগ্রাম, , রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১

admin

আলীকদমে ভ্রাম্যমান আদালত ২১৫ লিটার অবৈধ এলকহল জব্দ

প্রকাশ: ২০১৭-১০-২৩ ২১:৫৭:৩৭ || আপডেট: ২০১৭-১০-২৩ ২১:৫৭:৩৭

বেলাল আহমদ,বিশেষ  প্রতিনিধি:

বান্দরবানের আলীকদমে ভ্রাম্যমান আদালতে ২১৫ লিটার এলকহল (স্প্রীড) জব্দ এবং ৩ জনকে ১৯ হাজার টাকা জরিমান করা হয়েছে। সোমবার বেলা ২ ঘটিকায় আলীকদম উপজেলা মূখ্য নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যজিষ্ট্রেট মোহাম্মদ নায়িরুজ্জামান এই অভিযান পরিচালনা করেন। এসময় নজরুল ইসলাম আলম এর দোকান থেকে ১৫০ লিটার, মংসুইচিং মার্মার দোকান থেকে ১৫ লিটার ও আবুল কাসেম এর দোকান থেকে ৫০ লিটার  এলকহল (স্প্রীড) জব্দ করা হয় এবং যথাক্রমে ১০ হাজার, ৫ হাজার ও ৪ হাজার টাকা জরিমানা করা হয়। 

 

জানা যায়, আলীকদম উপজেলায় প্রায় ২ শতাধিক ফার্ণিসার নির্মাতা প্রতিষ্ঠান রয়েছে। যার সবই অবৈধ। এসব প্রতিষ্ঠানে ফার্ণিসার তৈরির কাজে প্রচুর পরিমান স্প্রীড ব্যবহার করা হয়ে থাকে। অন্যদিকে পার্বত্য চট্টগ্রাম বসবাসরত বিভিন্ন সম্প্রদায়ের লোকজন প্রায় প্রতিটি বাড়িতেই মদ তৈরি করে থাকে এবং এসব মদকে উচ্চ ক্রীয়া সম্পন্ন করার কাজে এসব স্প্রীড ব্যবহার করা হয়।

 

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নায়িরুজ্জামান জানান, যদিও এসব স্প্রীডগুলো ফার্ণিসার তৈরির কাজে ব্যবহার করা হলেও এটা একটা উচ্চ ক্ষমতা সম্পন্ন মাদক বা এলকহল। সুতরাং সরকাররের নিয়ম রয়েছে এলকহল বিক্রয় করতে লাইসেন্স গ্রহন করতে হবে। কিন্তু আলীকদমে কারো কাছেই লাইসেন্স নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *