চট্টগ্রাম, , সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

admin

কুমিল্লায় এম কে আনোয়ারের দাফন সম্পন্ন 

প্রকাশ: ২০১৭-১০-২৫ ২০:১৪:৩৬ || আপডেট: ২০১৭-১০-২৫ ২০:১৪:৩৬

বীর কন্ঠ ডেস্ক:

কুমিল্লার হোমনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী, বর্ষীয়ান রাজনীতিবীদ পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য জননেতা এম কে আনোয়ারের দাফন সম্পন্ন হয়েছে । আজ বুধবার বাদ আসর হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে পঞ্চম জানাযা শেষে হোমনা সদরে দলীয় কার্যালয়ের পাশে তাকে দাফন করা হয়েছে । হোমনা উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী উপজেলা মেঘনা, তিতাস, মুরাদনগর, দ্বেবিদার, ও ব্রাহ্মন বাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার লাখো মানুষ এ জানাযায় অংশ গ্রহন করেন। জানাযা শেষে মরহুম এ কে আনোয়ারের কফিনে ফুলেল শুভেচ্ছা জানান বিএনপি ও অঙ্গ সংগঠন ছাড়াও উপজেলা আওয়ামীলীগ, উপজেলা জাতীয় পার্টি,হোমনা প্রেসক্লাব, পূজা উদয়াপন পরিষদ শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক ও সাংস্কুতিক সংগঠন ।

 

পরে উপজেলা বিএনপির কার্যালয়ের পার্শ্বে মরহুমের হোমনা সদরের নিজ বাড়িতে তাকে সমাহিত করা হয় ।

জানাযায় উপজেলা বিএনপির পক্ষ থেকে ৩ দিনের শোক ঘোষণা করা হয় এর মধ্যে বুকে কালো ব্যাজ ধারন, দলীয় কার্যালয়ে শোক পতাকা উত্তোলন ও ওয়াডে ওয়াডে মিলাদ মাহফিল ও কুরআন খতম করা ও ২৭ আক্টোবর মরহুমের রুহের মাগফেরাত কামনা করে স্মরণ সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করা হয়েছে । মরহুম এম কে আনোয়ার কুমিল্লা-১ (হোমনা-মেঘনা) ৪ বার এবং কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে ১ বার মোট ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন । গত সোমবার দিবাগত রাত ১টা২০ মিনিটে তার এ বর্নাঢ্য জীবনের ইতি টেনে বিএনপি লাখ লাখ নেতাকর্মী ও ভক্ত অনুরাগীদের দুঃখের সায়রে ভাসিয়ে বার্ধক্যজনিত কারণে চলে যান না ফেরার দেশে। তার মৃত্যুতে হোমনা, মেঘনা, তিতাস সহ কুমিল্লায় শোকের ছায়া নেমে আসে ।

 

জানাযার আগে বক্তব্য রাখেন, বিএপির স্থায়ী কমিটির সদস্য ডঃ খন্দকার মোশাররফ হোসেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ আমির হোসেন ভুইয়া, কেন্দ্রীয় বিএনপি নেতা মনিরুল হক চৌধুরী, আবদুল আউয়াল খান, এ্যাড. কাইয়ুমুল হক রিংকু, এ্যাড.রফিক সিকদার, কুমিল্লা (উঃ) জেলা আ’লীগের সেক্রেটারী মো.জাহাঙ্গীর আলম সরকার, উপজেলা আ’লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ, সেক্রেটারী এ কে এম সিদ্দিকুর রহমান আবুল, পৌর মেয়র এ্যাড. নজরূল ইসলাম, উপজেলা বিএনপির সভাপতি মাহফুজুল ইসলাম ,সেক্রেটারী ও উপজেলা চেয়ারম্যান এ্যাড. আজিজুর রহমান মোল্লা, মরহুমের বড় ছেলে মাহমুদ আনোয়ার কাইজার, বিএনপির সাবেক সভাপতি মো. সিরাজুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. জহিরুল হক জহর, পৌর বিএনপির সভা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *