চট্টগ্রাম, , সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১

admin

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে কাজ করছে মিয়ানমার  

প্রকাশ: ২০১৭-১০-২৫ ১২:৫০:০৭ || আপডেট: ২০১৭-১০-২৫ ১২:৫০:০৭

বীর কন্ঠ ডেস্ক:

রাখাইন রাজ্য থেকে সীমান্ত পেরিয়ে যারা বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশ করে আশ্রয় নিয়েছে তাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকার কাজ শুরু করেছে বলে জানিয়েছে দেশটির নেত্রী অং সান সু চি। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জানান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের নেতৃত্বে বাংলাদেশের দশ সদস্যের একটি প্রতিনিধি দল বুধবার সকালে মিয়ারমারের নেত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

 

 

এদিন সকালে নেপিদোতে সাক্ষাতের সময় দেশটির স্টেট কাউন্সিলর ও ক্ষমতাসীন দলের শীর্ষ নেতা সু চি আরো বলেন, কফি আনান কমিশন বাস্তবায়নে তার সরকার কাজ শুরু করেছে।

 

 

 

স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সু চিকে প্রধানমন্ত্রীর পক্ষ হতে বাংলাদেশ সফর করার আমন্ত্রণ জানিয়েছেন।

 

সু চি দুই দেশের সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফর করবেন বলে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন।

 

অপু জানান, স্বরাষ্ট্রমন্ত্রী সু চিকে সিনিয়র অফিসিয়ালস ও স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকের সিদ্ধান্ত সমূহ অবহিত করেছেন। জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ গঠনের সিদ্ধান্ত জানিয়েছেন। সু চি এ ব্যাপারে একমত হয়েছেন।

 

 

 

তিনি জানান, প্রধানমন্ত্রীর সন্ত্রাসের বিরুদ্ধ জিরো টলারেন্স ঘোষণা সু চিকে অবহিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। মন্ত্রী বলেছেন আমাদেশ দেশে কোনো সন্ত্রাসী প্রশ্রয় পাবে না। তবে অনুপ্রবেশকারীদের দ্রুত ফিরিয়ে না নিলে এদের অনেকেই সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়িয়ে যেতে পারে।

 

তখন পরিস্তিতি বাংলাদেশ ও মিয়ানমারের কারও অনুকূলে থাকবে না বলে স্বরাষ্ট্রমন্ত্রী সু চিকে জানিয়েছেন।

 

মাদকের অবৈধ পাচার বিশেষত ইয়াবার ভয়াবহতার ব্যাপারে সু চিকে অবহিত করা হলে তিনি (সু চি) নিজেই বলেন, তার দেশের যুবসমাজ (অনেকেই)ও ইয়াবায় আসক্ত। বাংলাদেশে ইয়াবা পাচার বন্ধে তার (মিয়ানমার) সীমান্ত বন্ধ করবে।- পরিবর্তন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *