চট্টগ্রাম, , রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১

admin

আপীল করুন,আপনাদের মতামতকে সর্বোচ্চ সম্মান ও গুরুত্ব দেয়া হবে–সিটি মেয়র

প্রকাশ: ২০১৭-১০-২৮ ২১:১১:৫২ || আপডেট: ২০১৭-১০-২৮ ২১:১১:৫২

স্টাফ রিপোর্টার :

৩নং পাঁচলাইশ ওয়ার্ড আয়োজিত গৃহকর এসেসমেন্ট ও আদায় শীর্ষক আলোচনা সভায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সিটি কর্পোরেশন নগরবাসীর। নগরবাসীর সেবা নিশ্চিত করাই সিটি কর্পোরেশনের কাজ। নগর সেবা ও নগর উন্নয়নের প্রতিষ্ঠান সিটি কর্পোরেশন নিয়ে রাজনীতি নয়।সিটি কর্পোরেশন নিয়ে রাজনীতি হলে নগরবাসী ক্ষতিগ্রস্ত হবে। নগরের উন্নয়ন ক্ষতিগ্রস্ত হবে।

সরকারি গেজেটকৃত ২৭ শতাংশ ট্যাক্সের বদলে আমি নগরবাসীর কথা চিন্তা করে পূর্বের নিয়মে ১৭ শতাংশ ট্যাক্স আদায়ের সিদ্ধান্ত নিয়েছি। এটাও তো ছাড়। তাছাড়া নন কনজারভেন্সী ওয়ার্ডগুলোতে আবার ১৪ শতাংশ ট্যাক্স ধার্য করা আছে। অন্যদিকে গরীবদের ক্ষেত্রে আমি শতভাগ ট্যাক্স মওকুপ করেছি। হত দরিদ্র,সীমিত আয়ের হোল্ডার যাদের সন্তানরা বিশ্ববিদ্যালয় বা সমমানের শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করছে  সে সমস্ত হোল্ডারদের ক্ষেত্রে সর্বোচ্চ সহনীয় পর্যায়ে ছাড় দিয়ে বা মওকুপ করে ট্যাক্স আদায় করা হবে। শহরের আদিবাসিন্দাদেরকে একই ভাবে ছাড় বা মওকুপ করা হবে। ট্যাক্স নিয়ে যাদের আপত্তি-অভিযোগ আছে তারা আপীল করুন। এ পর্যন্ত প্রায় ৪০ হাজার ট্যাক্স হোল্ডার আপীল করেছেন। আপীলের মাধ্যমেই সমস্ত অভিযোগ-অনুযোগ নিষ্পত্তি করা সম্ভব। আপনারা আপীল করুন। আপনাদের মতামতকে সর্বোচ্চ সম্মান ও গুরুত্ব দিয়ে আপীল নিষ্পত্তি করা হবে।

আজ বিকেলে নয়াহাট স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ৩ নং পাঁচলাইশ ওয়ার্ড কাউন্সিলর কফিল উদ্দিন খানের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত গৃহকর এসেসমেন্ট ও আদায় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র একথা বলেন। সভায় কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু, প্রধান রাজস্ব কর্মকর্তা ড.মুস্তাফিজুর রহমানসহ স্থানীয় রাজনৈতিক,সামাজিক নেতৃবৃন্দ,শ্রেণিপেশাজীবী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *