চট্টগ্রাম, , সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

admin

চালকদের প্রশিক্ষণের জন্য চসিক’র পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে–সিটি মেয়র

প্রকাশ: ২০১৭-১০-২৮ ২১:০৩:৪২ || আপডেট: ২০১৭-১০-২৮ ২১:০৪:৪৮

[starlist][/starlist]

 

স্টাফ রিপোর্টার :

জাতীয় নিরাপদ সড়ক দিবস-১৭ উপলক্ষে অনুষ্ঠিত গাড়ি চালকদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রতি বছর বাংলাদেশে ট্রাফিক আইন না মানা,চালকদের বেপরোয়া গাড়ি চালনাসহ জনসাধারণের অসচেতনতার কারণে প্রায় সাড়ে ৫ হাজার দুর্ঘটনা ঘটে থাকে। সড়ক দুর্ঘটনার কবলে অসংখ্য মানুষ মৃত্যুবরণ করছে। অনেকেই পঙ্গুত্ব বরণ করছে। প্রতি বছর সড়ক দুর্ঘটনার কারণে অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে অসংখ্য পরিবার। তাই নিরাপদ সড়ক নিশ্চিতকরণ আজ কেবল মাত্র কোন সংগঠন বা ব্যক্তির একক আন্দোলন নয়। নিরাপদ সড়ক নিশ্চিতকরণ আজ সব মানুষের,পুরো জাতির আন্দোলন। আমাদের প্রত্যেককে স্ব স্ব অবস্থান থেকে নিরাপদ সড়ক নিশ্চিতকরণে দায়িত্ব পালন করতে হবে।

বক্তব্যে তিনি আরো বলেন, আয়োজক সংগঠনের উদ্যোগে আয়োজিত গাড়ি চালকদের এই প্রশিক্ষণ কর্মসূচিকে আমি আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। গাড়ি চালকদের জন্য নিয়মিত প্রশিক্ষণ ব্যবস্থা চালুকরণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।

আজ দুপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে ‘নিরাপদ সড়ক চাই’চট্টগ্রাম মহানগর কমিটি আয়োজিত চালক প্রশিক্ষণ কর্মশালায় সিটি মেয়র একথা বলেছেন।

কর্মশালা উদ্বোধন করেন নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটি চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।কমিটির সভাপতি এসএম আবু তৈয়বের সভাপতিত্বে কর্মশালায় ডায়মন্ড সিমেন্ট পরিচালক হাকিম আলী,মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ মহাসচিব বেলায়েত হোসেন বেলাল,সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটি সাধারণ সম্পাদক অলি আহাম্মদ, মো. শাহাবুদ্দিন, সাংবাদিক চৌধুরী ফরিদ,শফিক আহমেদ সজিব প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *