চট্টগ্রাম, , শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

admin

বান্দরবানের থানচিতে ডরমেটরি ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করলেন : বীর বাহাদুর

প্রকাশ: ২০১৭-১০-২৮ ২১:২৩:৪৪ || আপডেট: ২০১৭-১০-২৮ ২১:২৩:৪৪

[checklist][/checklist]

 

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানের থানচিতে ডরমেটরি ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 

বান্দরবানের থানচিতে থানা পুলিশের চারতলা ভবনসহ প্রায় ১৮ কোটি টাকার ৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

 

শনিবার দুপুরে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আনুষ্ঠানিকভাবে প্রকল্পগুলোর উদ্বোধন করেন।

 

এগুলো হচ্ছে- স্বাস্থ্য অধিদপ্তরের অর্থায়নে ১ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে নির্মিত পরিবার পরিকল্পনা অফিস ভবন, গণপূর্ত বিভাগের অর্থায়নে ৯ কোটি টাকা ব্যয়ে থানচি থানা পুলিশের চারতলা ভবন নির্মাণ, স্থানীয় সরকার বিভাগের (এলজিইডি) অর্থায়নে ৬ কোটি ৮৬ লাখ টাকা ব্যয়ে চারতলাবিশিষ্ট থানচি ডরমেটরি ভবনের নির্মাণ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৫০ লাখ টাকা ব্যয়ে রেমাক্রী ইউনিয়নে সেচ প্রকল্প এবং থানচি থেকে দুর্গম তীন্দু রেমাক্রী যাতায়াতের জন্য ৮টি ইঞ্জিনচালিত নৌকা দেয়া।

 

এ সময় অন্যদের মধ্যে বলিপাড়া বিজিবি ব্যাটালিয়ান কমান্ডার লে. কর্নেল হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, জেলা সিভিল সার্জন ডা: অংশৈপ্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বান্দরবানের নির্বাহী প্রকৌশলী আবদুল আজিজ, থানচি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং প্রমুখ উপস্থিত ছিলেন।

 

পরে প্রতিমন্ত্রী ক্যাথলিক মিশনে আয়োজিত নবান্ন উৎসবে যোগদান করে স্থানীয় শিল্পীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে আওয়ামী লীগ সরকার। উন্নয়নের মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ সর্বক্ষেত্রে স্বনির্ভরতা অর্জনের লক্ষ্যে কাজ করছে সরকার।

 

তিনি বলেন, পাহাড়ের উন্নয়নেও অত্যন্ত আন্তরিক সরকার। কিন্তু একটি গোষ্ঠী পাহাড়ে অশান্তি সৃষ্টি করে উন্নয়ন কাজ বন্ধের ষড়যন্ত্রের লিপ্ত রয়েছে। তাদের বিরুদ্ধে পার্বত্যবাসীকে সজাগ থাকতে হবে। শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হলে অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে পার্বত্যাঞ্চল। অবকাঠামোতগত উন্নয়ন হলে কর্মসংস্থান সৃষ্টি হবে পাহাড়ের মানুষের।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *