চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin

লামা মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর নির্বাচন সম্পন্ন

প্রকাশ: ২০১৭-১০-২৮ ২৩:৪১:০১ || আপডেট: ২০১৭-১০-২৮ ২৩:৪১:০১

বেলাল আহমদ,বিশেষ  প্রতিনিধি:

বান্দরবানের সর্ববৃহৎ সমবায়ী প্রতিস্ঠান  লামা মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড এর নবম ব্যবস্থাপনা পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত নির্বাচনে চেয়ার প্রতীক নিয়ে সর্বোচ্চ ১৫৭৬ ভোট পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছে আব্দুর শুক্কুর এবং তার নিকটতম প্রতিদ্বন্ধী হারিকেন প্রতীক নিয়ে এ.এম ইমতিয়াজ পেয়েছেন ৮৪২ ভোট, মো:নুরুল ইসলাম ফরিদ ছাতা মার্কা প্রতীক নিয়ে  ৩৬ ভোট পেয়েছেন। সহ-সভাপতি পদে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছে মোঃ ফরিদুল আলম।

 

অপরদিকে আনারস প্রতীক নিয়ে ১৪৪১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছে মোঃ হানিফ, তার নিকটতম প্রতিদ্বন্ধী মোঃ শফিউল আলম হাত পাখা প্রতীক নিয়ে ৫১৪ ভোট পেয়েছেন, মোঃ নাজিম উদ্দীন টেলিভিশন প্রতীক নিয়ে পেয়েছেন ৪৩৫ ভোট। ডিরেক্টর পদে নির্বাচিত হয়েছেন মোঃ নুরুজ্জামান আম প্রতীক নিয়ে ১৫২৪ ভোট,  মোঃ মোজাম্মেল হক মই প্রতীক নিয়ে ১১৯৭ ভোট,  মোঃ সুলতান আহম্মদ তালাচাবি প্রতীক নিয়ে ১০৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে।

 

প্রসঙ্গত, সংগঠনটি ১লা জুলাই/১৯৯২ ইং তারিখে প্রতিষ্ঠা লাভ করে। ১৯৯৪ সালের ২১ ডিসেম্বর সমবায় কর্তৃক নিবন্ধিত হয়, নং-বান্দরবান/৩৯। এর পর থেকে প্রতিষ্ঠানটি প্রতি তিন বছর পর পর নির্বাচনী পক্রিয়ায় পরিচালনা পর্ষদ গঠন করে। বর্তমানে সংগঠনটির মূলধন প্রায় ১৬ কোটি টাকা ছেড়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *