চট্টগ্রাম, , বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

admin

বাংলাদেশ মহিলা সমিতি আবুধাবীর বার্ষিক নৈশ ভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানঅনুষ্ঠান

প্রকাশ: ২০১৭-১০-৩০ ০১:৩৮:৩৫ || আপডেট: ২০১৭-১০-৩০ ০১:৩৮:৩৫

 

এস ডি স্বপন, দুবাই প্রতিনিধি , বীরকন্ঠ :  

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ মহিলা সমিতি আবুধাবীর বার্ষিক নৈশ ভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার স্থানীয় সময় রাতে আবুধাবি ইন্টারকন্টিনেন্টাল হোটেলে অনুষ্ঠিত হয়েছে। হোটেল লবিতে সমিতির কর্মকর্তারা অনুষ্ঠানের প্রধান অতিথি ও ইউ এ ইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডাঃ মোহাম্মদ ইমরান এবং তাঁর পত্নী ও মহিলা সমিতির সভাপতি জাকিয়া হাসনাত ইমরানকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেন। এরপর আমিরাত ও বাংলাদেশের জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

 

 

কারিশমা এনামের সঞ্চালনায় এরপর অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা সমিতির সভাপতি ও রাষ্ট্রদূত পত্নী জাকিয়া হাসনাত ইমরান ও সাধারণ সম্পাদক পপি রহমান ও সাংস্কৃতিক সম্পাদক আনজুমান আরা শিল্পী।

 

এতে রাষ্ট্রদূত ডাঃ মোহাম্মদ ইমরান দেশীয় সংস্কৃতির যে কোন আয়োজন দূতাবাসের পৃষ্ঠপোষকতা পাবে বলে আশ্বাস দিয়ে পরবর্তী প্রবাসী প্রজন্মের কাছে দেশজ সংস্কৃতিকে তুলে ধরার জন্য মহিলা সমিতির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

 

 

মহিলা সমিতির সভাপতি জাকিয়া হাসনাত ইমরান বলেন,”দেশ থেকে বহু দূরে থাকায় নিজস্ব কৃষ্টি সংস্কৃতির সাথে আমাদের বোনদের,আমাদের নতুন প্রজন্মের একটা যোগাযোগ কমে আসে,মহিলা সমিতি বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে তাদের স্বদেশী সংস্কৃতির সাথে সম্পৃক্ত রাখে।”

 

 

সমিতির সাধারণ সম্পাদক পপি রহমান বলেন,”আমাদের নতুন প্রজন্মকে দেশের সংস্কৃতির সাথে পরিচিত করতে না পারলে তাদের মধ্যে দেশের প্রতি প্রকৃত ভালবাসা গড়ে উঠবে না।”

 

এতে মহিলা সমিতির সদস্যদের পরিবেশনায় হারানো দিনের গান ,শিশুদের অংশগ্রহণে নাচ গানের মনোরম আসর দর্শকরা মন্ত্রমুগ্ধ হয়ে উপভোগ করেন। প্রবাসী জীবনের উপর রচিত স্যাটায়ার ধর্মী নাটক “দুঃখের কথা কমু কারে” ও “চাটগাইয়া পোলা ও নোয়াখাইল্যা মাইয়া” নাট্যাংশ উপস্থিত দর্শকদের বিনোদনের পাশাপাশি পরবাসের যাপিত জীবনের কঠিন বাস্তবতার স্মারক চিত্র হয়ে মনে দাগ কাটে।

 

দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য রাষ্ট্রদূত কেক কাটেন এবং সৌভাগ্যবান সদস্য,ভাগ্যবান দম্পতি ও কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *