চট্টগ্রাম, , সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

admin

ফ্রান্সে যুবদলের ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

প্রকাশ: ২০১৭-১০-৩১ ০০:৩৯:৫৭ || আপডেট: ২০১৭-১০-৩১ ০০:৩৯:৫৭

শাহা মুহাম্মদ জাহেদ, ফ্রান্স প্রতিনিধি:

ফ্রান্সে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৩৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।ফ্রান্স যুবদল আয়োজিত রবিবার বিকেলে লা কর্ণব ওভারবিলস্থ বিডি সেন্টারে ব্যাপক উৎসব মুখর পরিবেশে ও নেতা কর্মীদের স্বতস্ফুত উদ্দীপনায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও বর্ণ্যাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় ফ্রান্স যুবদলের নতুন কমিঠিকে পরিচয় করিয়ে দেয়া হয়। 

 

সংগঠনের সভাপতি নাসিম আহমদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সোহাগ আহমদ এবং আব্দুল হাসিবের যৌথ পরিচালনায় এ সময় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তৃণমূল বিএনপি ফ্রান্সের সভাপতি ইকবাল হোসেন আলী,সহ সভাপতি সাইদুল ইসলাম,ফ্রান্স বিএনপির সাবেক সহ সভাপতি ইসহাক কাজল,ফ্রান্স যুবদলের সাধারণ সম্পাদক আব্দুর রব রানা,সাংগঠনিক সম্পাদক আল মামুন,তৃণমূল বিএনপি ফ্রান্সের সহ সাংগঠনিক সম্পাদক রফিক আহমদ, যুবদল নেতা আশিক মাহমুদ,শওকত মাহমুদ,নাজমুল ও সয়েফ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন,দেশে আজ গণতন্ত্র নেই। বেগম খালেদা জিয়ার হাতকে শক্তিশালী করে গণতন্ত্রকে রক্ষা করতে হবে।আগামী দিনে প্রতিটি আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। পুলিশ কিংবা কোন সন্ত্রাসী বাহিনীর ভয়ে মেজর জিয়ার আদর্শের সৈনিকেরা থমকে যায় না।

বক্তারা বলেন, এই সরকার অবৈধভাবে, অগণতান্ত্রিক উপায়ে, ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে দেশের মানুষের উপর ঝুলুম, নির্যাতন, নিপীড়ন চালাচ্ছে। তাদের প্রতি দেশের জনগণের কোন সমর্থন নেই। তাই যুবদলের সকল নেতাকর্মীদেরকে শহীদ জিয়ার আদর্শে আদর্শিত হয়ে ঐক্যবদ্ধ ভাবে দলকে সু-সংগঠিত করতে হবে এবং আগামী দিনে বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে ভ্যানর্গাড ভূমিকায় উত্তিন্ন হবে।

অনুষ্ঠানে পবিত্র কোরান তেলায়াত করেন হাফিজ জয়নাল আবেদীন।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানে সংগীত পরিবেশন করেন প্যারিসের বাংলাদেশিদের প্রিয় শিল্পী নিশিতা বড়ুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *