চট্টগ্রাম, , সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

বঙ্গবন্ধু শাহাদাৎ বার্ষিকীতে মক্কা মহানগর যুবলীগ উদ্যোগে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৮-৩১ ২০:১১:৪৬ || আপডেট: ২০১৯-০৮-৩১ ২০:১১:৫৩

খলিল চৌধুরী, সৌদিআরব:

মহান স্বাধীনতার স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪-তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মক্কা মহানগর আওয়ামী যুবলীগের উদ্যোগে শোক সভ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ৩০-আগষ্ট পবিত্র নগরীর সরাইয়া সুরুক কমিনিউটি সেন্টারে মক্কা মহানগর যুবলীগের সভাপতি শফিউল আলম মনিরের সভাপতিত্বে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবু তৈয়ব ও যুবলীগ নেতা মোজাম্মল হকের যৌথ সঞ্চলনায় শুরুতে কোরাআন তেলোয়াত করেন, যুবলীগ নেতা মুহাম্মদ এয়াকুব আলী।

এ শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা লেবার কাউন্সির আমিনুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জেদ্দা প্রথম সচিব ও কার্যলয় প্রধান মোস্তাফা জামিল খান, জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল মুজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটি উপ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক শাহাদাৎ হোসেন তসলিম, সাতকানিয়া উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম সুমন, সাবেক ছাত্রনেতা দিদারুল আলম চৌধুরী।

প্রধান বক্তাঃ ছিলেন, মক্কা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুমন।

বক্তব্য রাখেন, মক্কা মহানগর আওয়ামী যুবলীগের সিনিয়র সহ-সভাপতি নুর মোহাম্মদ, সহ-সভাপতি হাসান জসিম, সহ-সভাপতি জাকির আলম, সহ-সভাপতি সাব্বির আহমদ, সহ-সভাপতি মোঃ-নবী খান।
সাংগঠনিক সম্পাদক মোঃ-আইয়ুব আলী,
মাহাতা শাখা যুবলীগের সভাপতি নুরুল আমির,

অন্যদের মধ্যে যুবলীগ নেতা ফরিদুল আলম, আবু তাহের, মোঃ- জাবের মিয়া, নুরুল কবির ও আনসার আলী প্রমুখ।
এ ছাড়াও মক্কা মহানগর আওয়ামী যুবলীগের বিভিন্ন সাংগঠনিক শাখার নেতৃবৃন্দ-সহ বিপুল নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ শোক সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য নেতৃত্বের কারণেই আমরা একটি স্বাধীন দেশের গর্বিত নাগরিক হতে পেরেছি। তারা বলেন, ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে জাতির ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় রচনা করেছিল।

বক্তরা আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তার স্বপ্ন ও আদর্শ ছড়িয়ে পড়েছে সবখানে। আর তাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *