চট্টগ্রাম, , বুধবার, ১৬ অক্টোবর ২০১৯

বেলাল আহমদ বিশেষ প্রতিনিধি

লামায় ঔষধের দোকানে মোবাইল কোর্টের অভিযান, মেয়াদোত্তীর্ণ ঔষধ জব্দ

প্রকাশ: ২০১৯-০৯-০২ ২০:৪৩:১২ || আপডেট: ২০১৯-০৯-০২ ২০:৪৩:৪১

বেলাল আহমদ :
বান্দরবানের লামা বাজারে সোমবার (০২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে ফার্মেসী গুলোতে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় লামা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শফিউর রহমান মজুমদার পাশে থেকে সহায়তা করেন।

এ সময় আইন লঙ্ঘন করে ঔষধ বিক্রি, বিক্রির জন্য নয় এমন ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ বিক্রয়, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে শান্তি নিকেতন ফার্মেসীকে ১০ হাজার, যমুনা ফার্মেসীকে ৭ হাজার,, আশশেফা ফার্মেসিকে ৭ হাজার, আদর্শ ফার্মেসীকে ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়। একই সঙ্গে কয়েকটি ফার্মেসী হতে মেয়াদোত্তীর্ণ ঔষধ জব্দ করা হয়। পরে জব্দকৃত ঔষধ সকলের উপস্থিতি উপজেলা চত্বরে ধ্বংস করা হয়েছে। জরিমানার টাকা তাৎক্ষণিকভাবে আদায় করা হয়।

অভিযানে লামা থানা পুলিশের একটি টিম, লামা হাসপাতালের ডাক্তার ও স্থানীয় সাংবাদিকরা প্রয়োজনীয় সহযোগিতা করেন। বাহির থেকে লামা বাজারে এসে রোগী দেখেন এমন কয়েকজন ডাক্তারকে আগামী এক সপ্তাহের মধ্যে তাদের সকল ধরনের সার্টিফিকেট ও লাইসেন্স উপজেলা প্রশাসনকে দেখাতে নির্দেশ দেয়া হয়েছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। ঔষধ খেয়ে মানুষ বাঁচে। সে ঔষধে কোন প্রকার অনিয়ম বরদাস্ত করা হবেনা। ভবিষ্যতে ড্রাগ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে নিয়ে অভিযান চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *