চট্টগ্রাম, , বুধবার, ১৬ অক্টোবর ২০১৯

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

রামুর কচ্ছপিয়ায় অগ্নিকান্ডে নিহত ২ ও ৩দোকান পুড়ে ছাই : বিভিন্ন মহলের শোক

প্রকাশ: ২০১৯-০৯-০৩ ১৯:২৬:৩৭ || আপডেট: ২০১৯-০৯-০৩ ১৯:২৬:৪৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
কক্সবাজারের রামুর কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত হয়েছে দুই ব্যক্তি ও ৩ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।সোমবার (২সেপ্টেম্বর) রাত ১ টা ৪০ মিনিটের সময় বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে জানান ব্যবসায়ীরা। খবর পেয়ে রাত আড়াই টার দিকে আসেন দমকল বাহিনীরা। দীর্ঘ সাড়ে তিন ঘন্টা চেষ্টার পর দমকল বাহিনী ও স্থানীয় জনতা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ সময় অগ্নিদগ্ধ দুইজনের মরদেহ উদ্ধার করা হয়।

অগ্নিদগ্ধরা হলেন গর্জনিয়া বাজারের ব্যবসায়ী ও ছোট জাংছড়ি বালুবাসা গ্রামের মৃত লালমিয়া সওদাগরের পুত্র ফিরোজ সওদাগর ( ৫০) ও তার দোকানের কর্মচারী একই ইউনিয়নের শুকমনিয়া এলাকার মোঃ আনোয়ার হোসেন (১৬)।
তাদের উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন ককসবাজার ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ মেহেদী হাসান।

বাজার ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানান,মাছ বাজারের পূর্ব গলিতে মেসার্স ফিরোজ স্টোরে আগুন লাগলে তা মুহুর্তের মধ্যে পুরো দোকানে ছড়িয়ে পড়ে আগুনের শিখা। এতে পার্শ্ববর্তী আরো দুটি চালের দোকান পুড়ে যায়। আংশিক ক্ষতি হয় মাওলানা দিল মোহাম্মদের ওয়ার্কশপ ও অধির কর্মকারের কামারের দোকান।
এতে অন্তত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করছে বাজার ব্যবসায়ীরা।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থালে আসেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা,রামু থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের, কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু মোঃ ইসমাইল নোমান,কচ্ছপিয়ার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী নাছির উদ্দিন সিকদার সোহেল। তারা মর্মান্তিক এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। এসময় নিহত দুই পরিবারকে ২৫ হাজার টাকা করে প্রদান করেন ইউএনও। তিনি অগ্নিকান্ডের ব্যাপারে সচেতন থাকতে গর্জনিয়া বাজারের প্রতিটি দোকানে অগ্নি নির্বাপক যন্ত্র রাখার আহবান জানান।

সকালে ঘটানাস্থলে রামুর ও স্থানীয় নেতা কর্মীদের সাথে নিয়ে আসেন রামু উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০ টায় নিহতদের স্ব স্ব গ্রামের বাড়ীর স্থানীয় কবরস্থানে জানাযার নামাজ শেষে দাফন করা হয়। এদিকে ব্যবসায়ী ফিরোজ সওদাগর ও কর্মচারী নিহতের ঘটনায় গর্জনিয়া-কচ্ছপিয়া ও বাজার এলাকায় নেমে আসে শোকের ছায়া। অপরদিকে শোক প্রকাশ করেন কক্সবাজারে সাবেক এমপি লুৎফুর রহমান কাজলসহ বিভিন্ন সংঘটন রাজনৈতিক নেতা ও গণ্যমান্য ব্যক্তিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *