চট্টগ্রাম, , বুধবার, ১৬ অক্টোবর ২০১৯

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ির ৩ ইউনিয়ন পরিষদের তপসিল ঘোষণায় উৎসবের আমেজ

প্রকাশ: ২০১৯-০৯-০৪ ১৫:৩৮:৩৫ || আপডেট: ২০১৯-০৯-০৪ ১৫:৩৮:৪৩

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তিন ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ইসির উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তফসিল ঘোষণা করেন। সে অনুযায়ী আগামী ১৪ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে। বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রেজাউল করিম সংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তফসিল অনুযায়ী নাইক্ষ্যংছড়ি সদর, সোনাইছড়ি ও ঘুমধুম ইউপি নির্বাচনে প্রার্থীদের রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১২ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ সেপ্টেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর।
এদিকে নির্বাচনকে ঘিরে ঐ ৩ ইউনিয়নে মানুষের মাঝে লক্ষ্য করা গেছে উৎসবের আমেজ। চেয়ারম্যান পদে চূড়ান্ত মনোনয়ন দিতে তৃণমূল থেকে রাজনৈতিক দলের নেতারা জেলার শীর্ষ নেতাদের কাছে তথ্য পাঠিয়েছেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সম্পাদক মোঃ ইমরান মেম্বার জানান নাইক্ষ্যংছড়ি সদরে বর্তমান চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, ঘুমধুম ইউপিতে একেএম জাহাঙ্গীর আজিজ ও সোনাইছড়িতে নবাগত এ্যানিং মার্মাকে আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা গোপণ ব্যালেটের মাধ্যমে প্রার্থী মনোনীত করেছেন।

এদিকে বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছেন কিনা তা এখনো চূড়ান্ত হয়নি। উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাওলানা সোলতান আহাম্মদ এ প্রতিবেদককে জানান,এখনো জেলা থেকে দলীয় ভাবে কিছু বলেন নি। আমরা দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় আছি। তবে দলীয় ভাবে নির্বাচন করতে প্রস্তুত আছেন বিএনপির এই নেতা। এদিকে তপসিল ঘোষণা হতে না হতে সমর্থন আদায়ে প্রার্থীরা তাদের আস্থাভাজন ব্যক্তিদের কাছে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *