চট্টগ্রাম, , বুধবার, ১৬ অক্টোবর ২০১৯

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

৭৪ বছর বয়সে যমজ সন্তানের মা হয়ে বিশ্বরেকর্ড এক নারী

প্রকাশ: ২০১৯-০৯-০৬ ০০:০০:২০ || আপডেট: ২০১৯-০৯-০৬ ০০:০০:৩৪

নিউজ ডেস্ক : ৭৪ বছর বয়সে সন্তানের জন্ম দিলেন ভারতীয় এক নারী। বৃহস্পতিবার অন্ধ্রপ্রদেশের গুন্টুরে তিনি যমজ সন্তানের জন্ম দিয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। এটাই সবচেয়ে বেশি বয়সে সন্তানের জন্ম দেওয়ার ঘটনা বলে দাবি তাদের।

আইভিএফ পদ্ধতিতে গর্ভবতী হয়েছিলেন মাঙ্গায়াম্মা। অহল্যা নার্সিং হোমে তিনি এবার জন্ম দিলেন যমজ সন্তানের। চার চিকিৎসকের একটি দল তার সিজারিয়ান অপারেশন করেন।

দলের নেতা এস উমাশঙ্কর জানিয়েছেন, মা ও সন্তানরা ভাল আছে। অপারেশনের পর সাংবাদিকদের উমাশঙ্কর বলেন, এটি একটি মেডিক্যাল মিরাকেল। তিনি দাবি করেন, মাঙ্গায়াম্মাই সবথেকে বেশি বয়সে সন্তানের জন্ম দিয়েছেন। এর আগে এই রেকর্ড ছিল হরিয়ানার দলজিন্দর কউরের। ৭০ বছর বয়সে তিনি সন্তানের জন্ম দিয়েছিলেন ২০১৬ সালে।

মাঙ্গায়াম্মা ৫৪ বছর সন্তানহীন দাম্পত্য কাটানোর পর মা হলেন ৭৪-এ এসে। তিনি ও তাঁর স্বামী ওয়াই রাজা রাও গত বছর আইভিএফ বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শ করেন এই নার্সিং হোমেই। তিনি রাজি হন এই দম্পতিকে সাহায্য করতে। সন্তানের জন্ম দিয়ে তিনি যে অত্যন্ত খুশি সেকথা সাংবাদিকদের জানিয়েছেন মাঙ্গায়াম্মা। স্বামী রাজা রাও ও অন্যান্য আত্মীয়রা মিষ্টি বিতরণ করে মুহূর্তটি উদযাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *