চট্টগ্রাম, , সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

বেলাল আহমদ বিশেষ প্রতিনিধি

লামায় মাটির ঘরের দেয়াল চাপায় বৃদ্ধের মৃত্যু

প্রকাশ: ২০১৯-০৯-০৯ ১২:৩২:৫৪ || আপডেট: ২০১৯-০৯-০৯ ১২:৩৩:০২

বেলাল আহমদ :

বান্দরবানের লামা উপজেলার গজালিয়া ইউনিয়নে মাটির ঘরের দেয়াল চাপা পড়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

সোমবার (০৯ সেপ্টেম্বর) ভোর ৫টায় গজালিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাপমারা ঝিরি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত বৃদ্ধ মো. বানু মিয়া (৯৫) সাপমারা ঝিরি এলাকার মৃত মো. ওসমান ও মৃত ফাতেমা বেগমের ছেলে। পারিবারিক জীবনে তিনি অবিবাহিত ও তৃতীয় লিঙ্গের মানুষ ছিলেন। নিহত বৃদ্ধ মো. বানু মিয়া তার মৃত ভাই আনু মিয়ার ছেলে মৃত ওহিদ মিয়ার পরিবারে বাস করতেন।

ভাতিজা মৃত ওহিদ মিয়ার স্ত্রী জাহানারা বেগম বলেন, ভোর ৫টায় আমি মুরুব্বীকে নামাজের জন্য ডাকতে গিয়েছিলাম। গিয়ে দেখি একটি মাটির দেয়ার ভেঙ্গে তার উপর পড়ে আছে। আমি চিৎকার দেই এবং এলাকার গ্রাম পুলিশ ও মেম্বারকে বিষয়টি জানাই। উনারা বিষয়টি লামা থানা ও ফায়ার সার্ভিসকে অবহিত করেন। ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে এসে মাটি সরিয়ে লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে। গত ৩/৪ দিন যাবৎ অনবরত বৃষ্টি হচ্ছিল। ধারনা করছি মাটির ঘরে দেয়াল ভিজে যাওয়ায় রাতের কোন এক সময় এই ঘটনা ঘটেছে।

এদিকে দেয়াল চাপায় মৃত্যুর ঘটনাটি আশপাশে ছড়িয়ে পড়লে তাকে এক নজর দেখার জন্য আত্মীয়স্বজন ও এলাকাবাসীসহ উৎসুক জনতা ওহিদ আলীর বাড়িতে ভীর জমায়। এ সময় স্বজনদের কান্নায় পুরো বাড়িতে শোকের ছায়া নেমে আসে।

মাটি চাপা পড়ে নিহতের ঘটনাস্থল পরিদর্শন করেন, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা। তিনি বলেন, বৃদ্ধ মো. বানু মিয়া বয়স্ক ভাতা সুবিধাভোগী ছিলেন। তিনি ৫ ওয়াক্ত নামাজ আদায় করত। তার স্ত্রী ও ছেলে মেয়ে নেই।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা। তিনি মাটির দেয়াল চাপা পড়ে মৃত্যুর ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *