চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০

চন্দনাইশে জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষায় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৯-১১ ১৯:০৫:৪৩ || আপডেট: ২০১৯-০৯-১১ ১৯:১০:০০

মো. নুরুল আলম,চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রাম জেলায় চন্দনাইশ উপজেলার মাধ্যমিক পর্যায়ে স্কুল ও মাদ্রাসার ৪৮তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার বর্ণাঢ্য সমাপনী ও পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার(১১সেপ্টেম্বর) সুচিয়া আর. কে উচ্চ বিদ্যালয় বিকেলে মাঠে ওই গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এসময় ফুটবল ছাড়াও হ্যান্ডবল ও কাবাডিসহ উপজেলা পর্যায়ে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) জনাব নিবেদিতা চাকমা’র সভাপতিত্বে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুল জব্বার চৌধুরী।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার বিপিন চন্দ্র রায়।

অনুষ্ঠানে প্রধান শিক্ষক ও আহবায়ক বাবু বিষ্ণুযশা চক্রবর্তী ও প্রধান শিক্ষক মো. নুরুল কবিরের সঞ্চালনায় এসময় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন চন্দনাইশ থানার এস. আই মোজাম্মেল হক,সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মনির উদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক সাংবাদিক এড. দেলোয়ার হোসেন, প্রধান শিক্ষক নুর মোহাম্মদ, প্রধান শিক্ষক বিজয়ানন্দ বড়ুয়া,প্রধান শিক্ষক টিকলু দাশ গুপ্ত, প্রধান শিক্ষক ইছহাক, চন্দনাইশ পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক লোকমান হাকিম, উপজেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি মো. নুরুল আমজাদ, হাশিমপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদক কাজী শিমুল অাহমদ, সাংবাদিক মো. নুরুল আহমদ, সাংবাদিক এম এ হামিদ, সাংবাদিক নাসির উদ্দিন, সাংবাদিক রাব্বি প্রমুখ।

গ্রীষ্মকালীন ওই বর্ণাঢ্য জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানের ফুটবল টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল খেলায় গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় দল ১-০ গোলের ব্যবধানে কাসেম মাহবুব উচ্চ বিদ্যালয় দলকে হারিয়ে উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন শিক্ষক রাসেল ভূইয়া, সুনীল দে,মোঃ আলমগীর প্রমুখ।

বিভিন্ন ইভেন্টের চূড়ান্ত প্রতিযোগিতা ফুটবল (বালক) প্রতিযোগিতায় রানার্স আপ হয় কাসেম মাহবুব উচ্চ বিদ্যালয় এবং চ্যাম্পিয়ন হয় গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়। ফুটবল (বালিকা) প্রতিযোগিতায় রানার্স আপ হয় দোহাজারী আবদুর রহমান উচ্চ বিদ্যালয় এবং চ্যাম্পিয়ন হয় দোহাজারী বালিকা উচ্চ বিদ্যালয়। কাবাডি (বালক) প্রতিযোগিতায় রানার্স আপ হয় বরমা ইসলামিয়া মাদ্রাসা এবং চ্যাম্পিয়ন হয় বিজিসি একাডেমী। কাবাডি (বালিক) প্রতিযোগিতায় রানার্স আপ হয় বরকল আবদুল হাই বালিকা উচ্চ বিদ্যালয় এবং চ্যাম্পিয়ন হয় গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়।হ্যান্ড বল (বালিকা) প্রতিযোগিতায় রানার্স আপ হয় দোহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং চ্যাম্পিয়ন সুচিয়া আর. কে উচ্চ বিদ্যালয় হয় । হ্যান্ড বল (বালক) প্রতিযোগিতায় রানার্স আপ সুচিয়া আর. কে উচ্চ বিদ্যালয় এবং চ্যাম্পিয়ন হয় দোহাজারী বালিকা উচ্চ বিদ্যালয়।

এছাড়াও বিভিন্ন ইভেন্ট প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে উপজেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। উক্ত চূড়ান্ত প্রতিযোগিতায় খেলা উপভোগ, বক্তব্য উপস্থাপন ও পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, মাদ্রাসার সুপার ও শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *