চট্টগ্রাম, , বুধবার, ১৬ অক্টোবর ২০১৯

হিল্লোল দত্ত আলীকদম, বান্দরবান প্রতিনিধি

আলীকদমে মাতামুহুরী নদীতে নৌকা ডুবে দুই নারী শ্রমিক নিখোঁজ

প্রকাশ: ২০১৯-০৯-১২ ২১:৫০:১০ || আপডেট: ২০১৯-০৯-১২ ২১:৫০:১৭


হিল্লোল দত্ত, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি :
বান্দরবানের আলীকদমে নৌকা ডুবে দুই নারী শ্রমিক নিখোঁজ রয়েছে। বৃহস্পতিবার বিকাল ৫টা ৩০মিনিটের সময় আলীকদম উপজেলার ভুজির কুম এলাকায় এই নৌকাডুবির এঘটনা ঘটে। এসময় নৌকায় থাকা মাঝি সহ মোট আটজনের মধ্যে দুজনকে খুঁজে পাওয়া যায়নি। ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন আলীকদম থানার অফিসার্স ইনচার্জ (ওসি) কাজী রকিব উদ্দিন।
নৌকাডুবিতে নিখোঁজ রয়েছেন আলীকদম উপজেলার লিয়াকত আলী পাড়ার আব্দুল কুদ্দুছ এর স্ত্রী মুন্নি বেগম (৩০) এবং সিলেটি পাড়া এলাকার পেটান আলীর স্ত্রী ছেনোয়ারা বেগম (৩২)। প্রত্যক্ষদর্শীরা জানায় নিখোঁজ দুই নারী শ্রমিক সহ অপর তিন নারী শ্রমিক ও দুই পুরুষ শ্রমিক নয়াপাড়া এলাকার মৃত আব্দু জব্বার এর ছেলে নুর মোহম্মদ এর জমিতে কাজ করতে যায়। দিনের কাজ শেষে সন্ধ্যায় বাড়ি ফেরার জন্য নদী পার হতে জমির মালিক নুর মোহাম্মদের নৌকায় উঠে ওই সাত শ্রমিক। নুর মোহাম্মদ নৌকা চালিয়ে মাঝ নদীতে ভূজির কুম নামক স্থানে এলে উত্তাল ঘুর্ণীপাকে পড়ে নৌকাটি ডুবে যায়।
এসময় নদী নদীর তীর থেকে একটি স্পীড বোট এগিয়ে এসে ৬ জনকে উদ্ধার করতে পারলেও বাকি দুই নারী শ্রমিককে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে সংবাদ পেয়ে সেনাবাহিনী, পুলিশ, ফায়ার ব্রিগেড ও স্থানীয় উপজেলা প্রশাসন ঘটনাস্থালে গিয়ে দীর্ঘ দুই ঘন্টা উদ্ধার অভিযান চালিয়েও নিখোঁজ দুই নারী শ্রমিককে উদ্ধার করতে পারেনি। রিপোর্ট লিখা পর্যন্ত উদ্ধার অভিযান চলমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *