চট্টগ্রাম, , বুধবার, ১৬ অক্টোবর ২০১৯

খলিল চৌধুরী সৌদি আরব প্রতিনিধি

মদিনা প্রবাসী সমাজসেবক আবদুল আলীম চৌধুরীর জীবন যুদ্ধে নিরব বিদায়

প্রকাশ: ২০১৯-০৯-১৩ ১১:২১:১৬ || আপডেট: ২০১৯-০৯-১৩ ১১:২১:২৬

খলিল চৌধুরী, সৌদিআরব :

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলাধী সদর ইউনিয়নের রূপকানিয়া চৌধুরী পাড়া নিবাসী-মিজাখিল বাংলাবাজারের প্রবীণ ব্যবসায়ী মরহুম মোহাম্মদ আলী সওদাগরের সুযোগ্য সন্তান-সৌদি আরবের পবিত্র মদিনা মানোয়ার তৈয়বা মার্কেটের প্রবীণ ব্যবসায়ী ও বিশিষ্ট শিল্পপতি সমাজসেবক হাজী আবদুল আলীম চৌধুরী-(৫৮) ইন্তেকাল করেন। হাজ্বী আবদুল আলীম চৌধুরী-র্দীঘদিন ধরে জন্ডিস ও অন্যন্য ব্যাধিজনিত রোগে ভোগছেন সৌদিআরব, ভারত ও সিঙ্গাপুর চিকিৎসা শেষে রাজধানী এ্পোলো হাসপাতালে র্দীঘ চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ১২-সেপ্টেম্বর বৃহস্পতিবার দিবাগত ভোর সাড়ে ৪-টার সময় ইন্তেকাল করেন। দেশ ও প্রবাসে-জীবন যুদ্ধে নীরব বিদায় রেমিটেন্স যুদ্ধা মদিনা প্রবাসী প্রয়াত হাজ্বী আবদুল আলীম চৌধুরীর সংক্ষিপ্ত জীবনে- সাতকানিয়া উপজেলাধীন গারাংগিয়া আলীয় মাদ্রাসা থেকে ১-কিলোমিটার পশ্চিমে ও মিজাখিল বাংলাবাজার থেকে ১-কিলোমিটার পূর্বে…সদর ইউনিয়নের রূপকানিয়া চৌধুরী পাড়া ১৯৬২-সালে এক সম্ভ্রান্ত চৌধুরী মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন।পিতা মরহুম মোহাম্মদ আলী সওদাগর এলাকার একজন সমাজসেবক ও স্হানী বাংলাবাজারের প্রবীণ ব্যবসায়ী হিসাবে বেশপরিচিত। হাজ্বী আবদুল আলীম চৌধুরী র্দীঘ প্রবাস জীবনে সৌদির মদিনা মানোয়ার ও চট্টগ্রাম নগরীর বিশিষ্ট ব্যবসায়ী হিসাবে বেশপরিচিত।তার প্রতিষ্ঠানে অনেক দেশ ও প্রবাসী কর্মরত আছেন। দেশে নিজ উপজেলা সাতকানিয়া-সহ সদর ইউনিয়নে একজন শিল্পপতি ও বিশিষ্ট সমাজসেবক হিসাবে বেশপরিচিত ও সুনাম রয়েছ। প্রয়াত হাজ্বী আবদুল আলীম চৌধুরী ১৯৯৭-সালে এলাকার জনসমর্থন ও ব্যাপক সাড়া নিয়ে..১৬-নং সাতকানিয়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে ছিলেন এলাকার নিবেদিত প্রাণ এ সমাজসেবক।

তিনি-চট্টগ্রাম দক্ষিণ জেলা সেচ্ছাসেবক লীগের সদস্য ও সাতকানিয়া উপজেলা সেচ্ছাসেবক লীগ নেতা মুহাম্মদ তারেক ইকবাল চৌধুরী ও মদিনা প্রবাসী ইমরান হোসেন চৌধুরী শ্রদ্ধেয় পিতা-এছাড়াও লোহাগাড়া উপজেলাধী উত্তর আমিরাবাদ চৌধুরী পাড়া নিবাসী-মরহুম কবির আহমদ চৌধুরী ও মরহুম নুর আহমদ চৌধুরীর পরিবারের মেয়ের জামাই।

গত ১২-সেপ্টেম্বর বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর কোতোয়ালী প্রথম জানাযা ও আজ ১৩-সেপ্টেম্বর শুক্রবার নিজ গ্রাম সাতকানিয়া সদর ইউনিয়নের রূপকানিয়া চৌধুরী পাড়া জামে মসজিদ মাঠে দ্বিতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *