চট্টগ্রাম, , শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

প্রতিভা বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই : প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রকাশ: ২০১৯-০৯-১৭ ১৬:৪৫:২২ || আপডেট: ২০১৯-০৯-১৭ ১৬:৪৫:৩২

শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥ ভারত প্রত্যাগত শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, প্রতিভা বিকাশ এবং মাদক মুক্ত সমাজ বিনির্মাণে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। তিনি বলেন, পার্বত্যাঞ্চলের দির্ঘদিনের সমস্যা সমাধান এবং শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায়, কারো করুণা বা সহযোগীতা ছাড়াই, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা জননেত্রী শেখ হাসিনার দুরর্শীতায় খাগড়াছড়ির ঐতিহাসিক এই স্টেডিয়ামেই পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি সম্পাদন করেছিলেন।

মঙ্গলবার বিকেলে জেলা শিক্ষা অফিসের আয়োজনে ঐতিহাসিক খাগড়াছড়ি স্টেডিয়ামে ৪৮তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী এবং পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, ২০৪১ সালে সরকারের ঘোষিত ভিশন বাস্তবায়নে মাদক ও সন্ত্রাস থেকে নিজেদের দুরে রেখে উন্নয়নে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। আগামীতে তারাই হবে দেশ গড়ার কারিগর। সমাপনী খেলা শেষে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরস্কার বিতরণ করেন, সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা।

সমাপনী খেলায় মাটিরাঙ্গা উপজেলার গোমতি বিকে উচ্চ বিদ্যালয়কে দুই এক গোলে হারিয়ে জেলা সদরের পেরাছড়া উচ্চ বিদ্যালয় চ্যাপিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

এছাড়াও ফুটবল (বালিকা) চ্যাম্পিয়ন খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রানারআপ খুলারাম পাড়া উচ্চ বিদ্যালয় মহালছড়ি। হ্যান্ডবল (বালক) চ্যাম্পিয়ন মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়,
রানারআপ পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়। হ্যান্ডবল (বালিকা) চ্যাম্পিয়ন খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রানারআপ মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়। কাবাডি (বালক) চ্যাম্পিয়ন খাগড়াছড়ি নতুন কুড়ি ক্যান্টনমেন্ট স্কুল, রানারআপ মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়। কাবাডি (বালিকা) চ্যাম্পিয়ন মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়, রানারআপ খাগড়াছড়ি এপিবিএন উচ্চ বিদ্যালয়।

এসময়, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা শিক্ষা অফিসার সাধন কুমার চাকমা, পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান প্রমুখ। প্রতিযোগীতায় অংশগ্রহণকারি বিভিন্ন উপজেলা থেকে আগত স্কুলের শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং বিপুলসংখ্যক ক্রীড়ামোদী এতে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *