চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

রোহিঙ্গাদের এনআইডি পাইয়ে দেওয়ার অভিযোগে ইসি কর্মীসহ তিনজন কারাগারে

প্রকাশ: ২০১৯-০৯-১৮ ০০:০৩:৫৫ || আপডেট: ২০১৯-০৯-১৮ ০০:০৪:০১

নিউজ ডেস্ক : মিয়ানমার থেকে পালিয়ে আসা পালিয়ে আসা রোহিঙ্গাদের বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেওয়ার অভিযোগে আটক নির্বাচন কমিশন কর্মচারীসহ তিনজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার তাদের গ্রেফতার দেখিয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খাইরুল আমীনের আদালতে হাজির করা হলে ওই আদেশ দেওয়া হয়। এর আগে ডবলমুরিং থানার নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা বাদী হয়ে আটক তিনজনসহ পাঁচজনের বিরুদ্ধে নগরের কোতোয়ালি থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করছে নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

গ্রেফতার তিনজন হলো- ডবলমুরিং থানা নির্বাচন কার্যালয়ের অফিস সহায়ক জয়নাল আবেদীন, বিজয় দাশ ও সীমা দাশ। অন্য দু’জন হলো সাগর ও সত্যসুন্দর দে। গত সোমবার রাতে ইসির এক কর্মীসহ তিনজনকে আটক করে পুলিশে দেন জেলা নির্বাচন কার্যালয়ের কর্মকর্তারা।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবউদ্দিন আহমেদ সমকালকে বলেন, ‘আসামিদের সাত দিনের রিমান্ডের আবেদন করা হলে আদালত শুনানির জন্য বুধবার দিন ধার্য করেন।’

তদন্ত কর্মকর্তা রাজেশ বড়ূয়া বলেন, ‘রিমান্ড মঞ্জুর হলে কীভাবে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেওয়া হয়েছে তা জানা যাবে। পলাতক দুই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *