চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালন ও নতুন শহীদ মিনার উদ্বোধন

প্রকাশ: ২০২০-০২-২১ ১৯:৫৮:২২ || আপডেট: ২০২০-০২-২১ ১৯:৫৮:৩৩



মিরসরাই প্রতিনিধি :
গোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে নতুন শহীদ মিনার উদ্বোধন করা হয়। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শিক্ষানুরাগী হাজী মহসীন আলী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব জুলফিকুল সিদ্দিকী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপাল ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার এনামুল হক, গোপাল ইউনিয়ন কমিউনিটি পুলিশের সভাপতি মুক্তিযোদ্ধা মমিনুল হক ভূঁইয়া, ফেনী জেলা কৃষক লীগের সহ-সভাপতি তাজুল ইসলাম।

এসময় আরো বক্তব্য রাখেন গোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস কুমার রায়, সহকারি শিক্ষক রাজীব শর্মা, গোপাল ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আইয়ুব হোসেন, শ্রমিক লীগ নেতা মহিউদ্দিন ছাত্রলীগ নেতা মাসুদ জাবেদ ও জোবায়ের পারভেজ।


আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলন জাতির ইতিহাসের একটি উল্লেখযোগ্য ঘটনা, যার লক্ষ্য ছিল মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার পাশাপাশি আত্ম-সত্ত্বার সংস্কৃতি ও ঐতিহ্য রক্ষা করা।

ভাষার জন্য জীবন উৎসর্গ করেছেন পৃথিবীতে এমন নজির আর নেই।


বক্তরা গোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য সংসদ সদস্য শিরিন আক্তার ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং নতুন শহীদ মিনার নির্মাণের জন্য জেলা পরিষদ কর্তৃক বরাদ্দকৃত অর্থ জেলা পরিষদ সদস্য আক্তার হোসেন স্বপন সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *