চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

নাইক্ষ্যংছড়ি পর্যটন কেন্দ্র উপবন লেক বন্ধ ঘোষণা করলেন উপজেলা প্রসাশন

প্রকাশ: ২০২০-০৩-২০ ০০:৩৩:৩৪ || আপডেট: ২০২০-০৩-২০ ০০:৩৩:৪২

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার পর্যটনকেন্দ্র ‘উপবন লেক’ করনো ভাইরাসের সংক্রামণের ঝুঁকি এড়াতে বন্ধ ঘোষণা করা করেছে উপজেলা প্রসাশন। বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যায় এ সিদ্ধান্ত নিয়েছেন উপজেলা প্রশাস।


এতে জরুরী ভিত্তিক ২০২০-১৭৪ স্মারকে প্রশাসনের পক্ষথেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে জানান, নভেল কোরানা ভাইরাস এর সংক্রমণ প্রতিরোধের নিমিত্তে সরকার প্রজ্ঞাপন দ্বারা জনসমাগম নিষিদ্ধ করায় নাইক্ষ্যংছড়ি উপজেলায় পর্যটনকেন্দ্রসমূহে পর্যটক আগমন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরুৎসাহিত করা হয়েছে বলে জানান।


নাইক্ষ্যংছড়ি উপজেলা নিবর্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি প্রজ্ঞাপন জারির বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের নিমিত্তে সরকার প্রজ্ঞাপন দ্বারা জনসমাগম নিষিদ্ধ করায় নাইক্ষ্যংছড়িতেও জরুরী ভিত্তিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত উপজেলার সব পর্যটন ও বিনোদন কেন্দ্রে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এ নির্দেশনা যদি কেউ অমান্য করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ ছাড়াও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা সদরে মাইকিং করা হয়েছে। মাইকিংয়ে কালে বলা হয়, বিশেষ প্রয়োজন ছাড়া যাতে কেউ হাট বাজারে বা জনসমাগম হয় এমন স্থানে না যায়। করোনা নিয়ে কোনো গুজবে কান না দিয়ে সচেতন হতে বলা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *